• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

জাল ভোট পড়লে ভোটকেন্দ্র বন্ধ: ইসি হাবিব

বরিশাল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ এপ্রিল ২০২৪, ১৯:১৬
ছবি : সংগৃহীত

উপজেলা নির্বাচনে একটা জাল ভোট পড়লে সংশ্লিষ্ট ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোহাম্মদ আহসান হাবিব খান।

শনিবার (২৭ এপ্রিল) বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলার ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত সভায় এসব কথা বলেন তিনি। এর আগে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন তিনি। প্রথম ধাপে আগামী ৮ মে এ দুই উপজেলায় ভোটগ্রহণ হবে।

নির্বাচন কমিশনার আহসান হাবিব বলেন, কেন্দ্রে স্বাভাবিক পরিবেশের বিঘ্ন ঘটলে প্রথমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ডেকে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করবেন। এর চেয়েও যদি শক্তিশালী ঘটনা ঘটে, যেমন কেন্দ্র দখল হয়ে গেছে, তাহলে কেন্দ্র বন্ধ করে চলে যাবেন। কিন্তু কোনো প্রকার সহিংসতাকে গ্রহণ করা যাবে না।

তিনি আরও বলেন, ভোটগ্রহণ কর্মকর্তাদের বলা হয়েছে, ভোটকেন্দ্রে সাংবাদিকরা যখন ঢুকবে, তখন অনুমতির দরকার নেই। কেন্দ্রে ঢুকে প্রিজাইডিং অফিসারকে অবহিত করবে। তারপর তিনি নিয়মানুযায়ী যেখানে খুশি সেখানে যেতে পারবেন এবং ছবি ও ভিডিও নিতে পারবেন। ভোট গণনার সময়ও ক্যামেরা ধরে রাখা যাবে, শুধু লাইভটা ভোট কক্ষের বাইরে দেবে।

বৈঠকে উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার শওকত আলী, রেঞ্জ ডিআইজি জামিল হাসান, পুলিশ কমিশনার জিহাদুল কবির, জেলা প্রশাসক শহিদুল ইসলামসহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বরিশালে বাস-মাহিন্দ্রা শ্রমিকদের সংঘর্ষ, আহত ৩
গৌরনদীতে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ৩
লঞ্চে উঠতে গিয়ে নদীতে পড়ে নারী নিখোঁজ
‌‘হিটস্ট্রোকে’ আওয়ামী লীগ নেতার মৃত্যু
X
Fresh