Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২২, ১১:৩৮
আপডেট : ০৯ জানুয়ারি ২০২২, ১১:৫০
discover

৩৯৯ ভোট পেয়ে জীবনে আর নির্বাচন না করার প্রতিজ্ঞা

৩৯৯ ভোট পেয়ে জীবনে আর নির্বাচন না করার ঘোষণা চেয়ারম্যান প্রার্থীর
এ্যাড. সাদিকুল ইসলাম নাদিম

ভোটের মাঠে প্রচারণায় তার ছিল ১২শ’ কর্মী। প্রতিদিন তাদের চা-নাস্তা বাবদ বরাদ্দ ছিল ১০০ টাকা করে। কিন্ত ভোট শেষে দেখা গেল তার সেই ভোটের কর্মীরাই তাকে ভোট দেয়নি। পেয়েছেন মাত্র ৩৯৯ ভোট।

ভোটের ফলাফলের এ সমীকরণ চাঁপাইনবাবগঞ্জ বারোঘরিয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট সাদিকুল ইসলাম নাদিমের। এমন ফলাফলের পর এ প্রার্থী আগামীতে নির্বাচন ও রাজনীতি থেকে দূরে থাকার ঘোষণা সামাজিক যোগাযোগমাধ্যমে দিলেও ফোনে জানিয়েছেন আর ইউপি নির্বাচন করব না। তবে রাজনীতির সঙ্গে থাকবে। মানুষের পাশেই থাকব অন্য কোনো মাধ্যমে।

বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ঢাকা মহানগরের সহসভাপতি দাবি করা ও ঢাকায় আইন পেশার সঙ্গে যুক্ত থাকা সাদিকুল ইসলাম নাদিম বলেন, ‘আমাকে অনেকেই বলেছিল, ইউনিয়ন পরিষদের নির্বাচন করার দরকার নেই। কিন্ত আমি তাদের কথা শুনিনি। ভেবেছিলাম আমার পাড়া-প্রতিবেশী সবাই উৎসাহ দিচ্ছে। তাই ভোটে দাঁড়িয়েছিলাম।’

নির্বাচনের এমন হতাশাজনক ফলাফলও জীবনের নতুন অভিজ্ঞতা উল্লেখ করে, নাদিম আরটিভি নিউজকে বলেন, ‘নির্বাচনে আমার ১২শ’ কর্মী ছিল, তাদের প্রতিদিন ১০০ টাকা করে দিতাম, কিন্ত তারাও আমাকে ভোট দেয়নি।

ফেসবুকে দেওয়া স্ট্যাটাস সম্পর্কে সাদিকুল ইসলাম নাদিম বলেন, আবেগে ফেসবুকে লিখেছি, ইউনিয়ন পরিষদের নির্বাচন করব না এমন সিদ্ধান্ত নিয়েছি। তবে রাজনীতির কর্মী হিসাবে রাজনীতি থেকে দূরে থাকা কঠিন। আমি বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত আছি। চেয়ারম্যান না হলেও ভিন্ন পরিচয়ে সাধারণ মানুষের জন্যই কাজ করব। তবে ইউনিয়ন পরিষদ নির্বাচন করব না। এটা ধরে নিতেই পারেন। নির্বাচন যদি কখনও করতেই হয়। তাহলে অন্য কোনো নির্বাচন করব। কিন্ত ইউনিয়নের নির্বাচন করব না।

উল্লেখ্য, বারোঘরিয়া ইউনিয়নে ৪ হাজার ৭০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের হারুন অর রশীদ।

এমআই/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS