• ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
logo

নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে ভোটগ্রহণ সম্পন্ন 

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ এপ্রিল ২০২৪, ১৭:১৪
ছবি : আরটিভি

কক্সবাজারের নবম উপজেলা পরিষদ হিসেবে প্রতিষ্ঠার তিন বছরের মাথায় ঈদগাঁওয়ের পাঁচ ইউনিয়ন পরিষদে (ইউপি) প্রথমবারের মতো নির্বাচনে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

উৎসবমুখর পরিবেশে রোববার (২৮ এপ্রিল) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এই পাঁচ ইউনিয়নে ৪৭টি কেন্দ্রে ভোটকক্ষ রয়েছে ২৪৫টি। প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ভোট কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল বেশি।

ভোট গ্রহণের সময় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তা লক্ষ্য করা গেছে। নবগঠিত ঈদগাঁও উপজেলার ঈদগাঁও, ইসলামাবাদ, জালালাবাদ, ইসলামপুর ও পোকখালীসহ পাঁচ ইউনিয়নের ৪৫ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৮৮ হাজার ৭৫৮। তার মধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার ২৪৬ ও মহিলা ভোটার ৪০ হাজার ২১২টি। পাঁচ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৬, নারী সদস্য পদে ৭১, সাধারণ সদস্য পদে ২৫৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে দায়িত্বরত কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাসান জানান, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে ৫ ইউনিয়নের নির্বাচন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কম ভোট পড়ার কারণ জানালেন সিইসি
শেষ হলো ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ, চলছে গণনা
কুমিল্লার ৩ উপজেলায় ভোটগ্রহণ চলছে
প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে
X
Fresh