• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পঞ্চগড়ে ২০০ বস্তা চাসহ ট্রাক আটক

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২১, ১০:২৭
পঞ্চগড়ে ২০০ বস্তা চাসহ ট্রাক আটক
চা ও ট্রাক জব্দ

পঞ্চগড় সদর উপজেলায় সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে চা পাচারের সময় ২০০ বস্তা চাসহ একটি ট্রাক আটক করেছে পঞ্চগড় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল।

মঙ্গলবার (১৫ জুন) রাতে সদর উপজেলার জগদল এলাকার খালপাড়া আল আমিন টি হাউজ নামে একটি চা কারখানা থেকে চা ও ট্রাক জব্দ করা হয়। পরে ট্রাক ও চা জব্দ করে পঞ্চগড় সদর থানা পুলিশের জিম্মায় দেয়া হয়েছে। ওই চাগুলোর আনুমানিক মূল্য ২১ লাখ টাকা।

কাস্টমস কর্মকর্তারা জানায়, উত্তরা গ্রিন টি এর আবেদনের ভিত্তিতে সিলগালা করে এক ট্রাক চা চট্টগ্রাম নিলাম বাজারে পাঠানো হয়। কিন্তু চট্টগ্রামে না নিয়ে গোপনে আল আমিন টি হাউজে ২০০ বস্তা চা ট্রাক থেকে নামানোর চেষ্টা করছিল। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে জগদল এলাকায় গিয়ে হাতে নাতে ওই ট্রাকটিকে আটক করে কাস্টমস। এ সময় উত্তরা গ্রিন টি এর লোকজনের বাধার মুখে পড়ে কর্মকর্তারা। পরে দুই দফায় ৩ ঘন্টা তাদের অবরুদ্ধও করে রাখে স্থানীয় রাজনৈতিক প্রভাবশালীদের একটি মহল।

পরে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজি আল তারিক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। ফলে চা ও ট্রাক নিয়ে সেখান থেকে আসার পথে পঞ্চগড় তেতুঁলিয়া মহাসড়কের তিন মাইল এলাকায় আবারও পথরোধ করে একদল যুবক। এ সময় সদর থানা পুলিশকে খবর দেয়া হলে তাদের সহযোগিতায় চা ও ট্রাক থানায় নিয়ে আসা হয়।

সহকারী রাজস্ব কর্মকর্তা জাহিদ হাসান জানান, ট্রাক ও চা জব্দ করা হয়েছে। উত্তরা গ্রিন টি কোম্পানির মালিকানা নিয়ে দ্বন্দ্ব রয়েছে। এজন্য মঙ্গলবার (১৫ জুন) ওই কারখানার চা চট্টগ্রামে পাঠানোর আবেদন করে মালিক পক্ষ। কিন্তু বেআইনিভাবে ভ্যাট ফাঁকি দেয়ার জন্যই ওই চাগুলো অন্যত্র সরিয়ে নিতে চেয়েছিল। এ কারণে তাদের জরিমানাসহ ভ্যাট গুনতে হবে।

রাজস্ব কর্মকর্তা শাহজাহান মিঞা জানান, এই ঘটনায় সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। বিভাগীয় কমিশনার কাস্টমস এর নির্দেশে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পঞ্চগড় সদর থানার ওসি আবু আককাছ আহম্মেদ জানান, মঙ্গলবার (১৫ জুন) রাতে জগদল এলাকায় চা ভর্তি একটি ট্রাককে আটক করতে যায় রাজস্ব কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় বাঁধার মুখে পড়লে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাকটিকে উদ্ধার করে। সদর থানা পুলিশের জিম্মায় রয়েছে ট্রাকটি। ভ্যাট আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পঞ্চগড়ে ট্রাক-ট্রাক্টরের সংঘর্ষ, নিহত ২
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
পঞ্চগড়ে দুই ইটভাটাকে জরিমানা
পঞ্চগড়ে প্রক্সি দিতে গিয়ে শিক্ষার্থী আটক
X
Fresh