• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পঞ্চগড়ে দুই ইটভাটাকে জরিমানা

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ মার্চ ২০২৪, ২০:২৬
ছবি : আরটিভি

পঞ্চগড়ের প্রশাসনের অনুমিত ছাড়া ইট প্রস্তুতের জন্য মাটি সংগ্রহ ও ফাঁপা ইট তৈরি না করার অপরাধে দুই ইটভাটাকে পৃথকভাবে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২০ মার্চ) দুপুরে জেলার দেবীগঞ্জ উপজেলার দন্ডপাল ও পামুলি ইউনিয়নে অভিযান চালিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার আব্দুল আল মামুন কাওসার শেখ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে দেবীগঞ্জ উপজেলার বিভিন্ন ইটভাটায় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদফতরের যৌথ উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে উপজেলার দন্ডপাল ইউনিয়নের বেংহারী এলাকার বিবি ব্রিকস ও পামুলি ইউনিয়নের ডাঙ্গীপাড়া এলাকার পিডিপি ব্রিকস নামের দুই ইটভাটাতে জেলা প্রশাসনের অনুমিত ছাড়া ইট প্রস্তুতের জন্য মাটি সংগ্রহ ও ফাঁপা ইট তৈরির না করা অপরাধের সত্যতা মেলে। পরে বিবি ব্রিকসের মালিক সফিউল্লাহ ও পিডিপি ব্রিকসের মালিক পরিমলকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৯ (সংশোধিত) এর ৫ ধারা লঙ্ঘনের দায়ে ১৫ ধারা মোতাবেক ৫০ হাজার টাকা করে মোট এক লক্ষ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে সাময়িকভাবে ইটভাটা দুটির চলমান কার্যক্রম স্থগিতের নির্দেশনা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পরিবেশ অধিদফতরের পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইউসুফ আলীসহ জেলা পুলিশের একটি দল ও দেবীগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তরের পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইউসুফ আলী গণমাধ্যমকে বলেন, বিভিন্ন ইটভাটাতে আমরা নিয়মিত অভিযান চালিয়ে যাচ্ছি। এরই অংশ হিসেবে দেবীগঞ্জের দুইটি ইটভাটাকে দুইটি অপরাধে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আগামীতে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তেঁতুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
পচা মাংস বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা
পঞ্চগড়ে ট্রাক-ট্রাক্টরের সংঘর্ষ, নিহত ২
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
X
Fresh