• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পঞ্চগড়ে প্রক্সি দিতে গিয়ে শিক্ষার্থী আটক

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ মার্চ ২০২৪, ২৩:৩৫
পঞ্চগড়ে প্রক্সি দিতে গিয়ে শিক্ষার্থী আটক
ছবি : আরটিভি

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় মাদরাসা দাখিল পরীক্ষায় প্রক্সি পরীক্ষা দেওয়ার সময় মাহফুজুর রহমান (১৮) নামে একজনকে আটক করে আটোয়ারী থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) বেলা সাড়ে ১১টায় উপজেলার মির্জাপুর আজিমুদ্দিন আলিম মাদরাসা কেন্দ্রের সচিব আব্দুল মান্নান তাকে পুলিশের হাতে তুলে দেন। এ ঘটনায় পাবলিক পরীক্ষা অপরাধ আইন-১৯৮০ অনুযায়ী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আটক হওয়া মাদরাসা ছাত্র মাহফুজুর উপজেলার লক্ষ্মীপুর ইসলামিয়া আলিম মাদরাসার আলিম ২য় বর্ষের ছাত্র। তিনি একই মাদরাসার শাহজাহান নামের এক পরীক্ষার্থীর বদলি হিসেবে ইংরেজী দ্বিতীয় পত্রের পরীক্ষায় অংশগ্রহণ করেছেন।

পুলিশ ও পরীক্ষা কেন্দ্রের সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল ১০টায় ইংরেজী ২য় পত্রের পরীক্ষা শুরুর প্রায় ১০ মিনিট পরে কেন্দ্রে প্রবেশ করেন এক শিক্ষার্থী। ঘণ্টাখানেক পরে কেন্দ্র পরিদর্শকদের সন্দেহ হলে ওই শিক্ষার্থীর কাগজপত্র যাচাই করা হয়। পরে কাগজপত্রে কোনো মিল পাওয়া না যাওয়ায় বিষয়টি কেন্দ্র সচিবসহ সংশ্লিষ্টদের অবগত করা হয়। পরে তাকে আটক করে থানা পুলিশে খবর দিয়ে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

মির্জাপুর আজিমুদ্দিন আলিম মাদরাসা কেন্দ্রের সচিব আব্দুল মান্নান বলেন, ওই পরীক্ষার্থী পরীক্ষা শুরুর ১০ থেকে ১৫ মিনিট পরে কেন্দ্রে প্রবেশ করে পরীক্ষা দিতে শুরু করেন। তবে পরীক্ষা কক্ষের দায়িত্বরত শিক্ষকদের সন্দেহ হলে তারা আমাকে অবগত করেন। তার পরীক্ষার কাগজপত্রের অমিল পাওয়া যায়। পরে আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে ওই পরীক্ষার্থীকে পুলিশের হাতে তুলে দেই। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হবে।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুসা মিয়া জানান, আজ দুপুরে এক প্রক্সি পরীক্ষার্থীকে আটক করে থানায় আনা হয়েছে। এ ঘটনায় মির্জাপুর আজিমুদ্দিন আলিম মাদরাসা কেন্দ্রের সচিব আব্দুল মান্নান বাদী হয়ে থানায় মামলা দায়ের করবেন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জবিতে হিযবুত তাহরীরের লিফলেট বিতরণকালে ঢাবি শিক্ষার্থী আটক
X
Fresh