• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ইসি ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার, বন্ধ আশপাশের সড়ক

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জানুয়ারি ২০২৪, ১০:১৩
ইসি ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার, বন্ধ আশপাশের সড়ক
ইসি ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার, বন্ধ আশপাশের সড়ক

নির্বাচন কমিশন (ইসি) ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনকে ঘিরে এই বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। এদিন ইসিতে সাধারণ মানুষের প্রবেশাধিকার পুরোপুরি নিয়ন্ত্রণ করা হচ্ছে।

রোববার (৭ জানুয়ারি) ভোর থেকে আগারগাঁও নির্বাচন কমিশন এলাকা পুলিশ, বিজিবি, সাদা পোশাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। পাশাপাশি বন্ধ করে দেওয়া হয়েছে নির্বাচন কমিশনের আশপাশের সব সড়ক।

শুধু তাই নয়, আগারগাঁও সমাজসেবা অধিদপ্তরের সামনে থেকে নির্বাচন কমিশনের মূল সড়কে বসানো হয়েছে পুলিশের ব্যারিকেড। যাতে সাধারণ জনগণদের কেউ ইসিতে প্রবেশ করতে না পারে।

এ প্রসঙ্গে গণমাধ্যমে সেখানকার দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্য এনামুল হক বলেন, নির্বাচন কমিশনের নির্দেশেই আশপাশের সড়কগুলো বন্ধ রাখা হয়েছে। সব সড়কের প্রবেশ মুখেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। এই পথ দিয়ে কেউ যেন প্রবেশ করতে না পারে, এমনটাই নির্দেশনা দেওয়া আছে। তবে অন্য সড়ক দিয়ে কার্ড দেখিয়ে ইসির দিকে ঢোকা যাচ্ছে।

অন্যদিকে ইসলামিক ফাউন্ডেশনের দিকের মূল সড়কেও বসানো হয়েছে পুলিশের ব্যারিকেড। সেখানে নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন বিপুল সংখ্যক পুলিশ সদস্য। তবে সেই ব্যারিকেড সরিয়ে নির্বাচন কমিশনের আসা অনুমোদিত গাড়ি এবং পেশাগত দায়িত্বে থাকা কার্ডধারীরা প্রবেশ করতে পারছেন।

এদিকে নির্বাচন কমিশনের সামনে পুলিশ সদস্য ছাড়াও বিজিবি সদস্যদের মোতায়ন করা আছে। ইসিতে কর্মরত সদস্য এবং ইসি অনুমোদিত কার্ডধারী সাংবাদিক ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

প্রসঙ্গত, রোববার সকাল ৮টায় দেশজুড়ে ৪২ হাজার ১০৩টি কেন্দ্রে একযোগে শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচন কমিশনের প্রতি ভোটারদের আস্থা রাখার আহ্বান ইসি রাশেদার
‘আমাকে মেরে ফেলেন ভাই’
যে কারণে পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
রাজধানীতে পুলিশ ক্যাম্পে আগুন
X
Fresh