logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ২৯৯৫ জন, সুস্থ হয়েছেন ১১১৭ জন: স্বাস্থ্য অধিদপ্তর

মিডিয়া সাহায্য করলেই আমরা এগিয়ে যেতে পারব: স্বাস্থ্য ডিজি

আরটিভি নিউজ
|  ২৬ জুলাই ২০২০, ১৭:০০ | আপডেট : ২৬ জুলাই ২০২০, ১৭:৫৬
The new DG of the Department of Health, Professor. Abul Basar Mohammad Khurshid Alam,
সচিবালয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ডিজি অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, ছবি: সংগৃহীত
স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম সাংবাদিকদের বলেছেন, অফিসিয়ালি আপনাদের ডাকব, আপনারা যা খুশি আমাকে জিজ্ঞাসা করার করবেন। কারণ মিডিয়া আমাদের সাহায্য করলেই আমরা এগিয়ে যেতে পারব।

রোববার (২৬ জুলাই) দুপুর দেড়টার দিকে সচিবালয়ে এসে প্রথমে তিনি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এবং দুপুর ২টার দিকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আবদুল মান্নানের সঙ্গে সাক্ষাত করেন। এরপর তিনি সেখানে উপস্থিত সাংবাদিকদের একথা বলেন।

কঠিন সময়ে স্বাস্থ্য অধিদপ্তরের দায়িত্ব নেওয়ায় সাংবাদিকরা তার প্রতিক্রিয়া জানতে চাইলে ডিজি বলেন, আমি আজকে জয়েন করেছি, সৌজন্য সাক্ষাৎ করার জন্য এসেছিলাম। মন্ত্রী মহোদয় ও দুই সচিব মহোদয়ের সঙ্গে সাক্ষাৎ করেছি। আমাকে কিছু দিক-নির্দেশনা ওনারা দিয়েছেন। আরও দেবেন। আমরা আসলে মিটিংটা শেষ করতে পারিনি। যেহেতু মন্ত্রী মহোদয়ের তাড়া আছে। আমরা বেরিয়ে এসেছি।
স্বাস্থ্যখাত নিয়ে যে প্রশ্ন আছে, সেই বিষয়ে আপনার প্রতিশ্রুতি কী থাকবে- জানতে চাইলে মহাপরিচালক বলেন, ‘আমরা অবশ্যই ভালো করার চেষ্টা করব। আমি সম্পূর্ণ ব্যাপারটা বোঝার পরে আপনাদের অফিসিয়ালি ডাকব। আপনারা যা খুশি আমাকে জিজ্ঞাসা করবেন। এই মুহূর্তে আমি আসলে এর বেশি কিছু বলতে পারব না।  আপনারা আমাদের ভালো কাজগুলোর মূল্যায়ন করবেন আর খারাপ কাজ হলে সেটারও সমালোচনা করবেন।’

নানা অভিযোগে পদত্যাগী ডা. আবুল কালাম আজাদের পদত্যাগের পর নিয়োগ পেয়ে মন্ত্রী-সচিবের সঙ্গে এটাই তার প্রথম সাক্ষাত।

ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের প্রধান ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে নিয়োগ দিয়ে বৃহস্পতিবার (২৩ জুলাই) আদেশ জারি করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ। একই দিন দুপুরে আবুল কালাম আজাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর আগে ২১ জুলাই জনপ্রশাসন মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন আবুল কালাম আজাদ। শনিবার ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাসার।
পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়