• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

মাল্টিমিডিয়া ক্লাসের তিন মাসের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়

আরটিভি নিউজ

  ২৫ মার্চ ২০২৪, ২১:০৫
মাল্টিমিডিয়া ক্লাসের তিন মাসের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়
ফাইল ছবি

চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের তিন মাসের মাল্টিমিডিয়া ক্লাসের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এসব তথ্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইংয়ে পাঠানোর জন্য সোমবার (২৫ মার্চ) সব আঞ্চলিক উপ-পরিচালককে নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের চাওয়া এপিএ’র অন্যতম সূচক হলো— মাঠ পর্যায় থেকে পাওয়া এমএমসি ক্লাস, যা প্রতিবেদন আকারে ত্রৈমাসিক ভিত্তিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানোর বাধ্যবাধকতা রয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, মাঠ পর্যায়ের শ্রেণি শিক্ষকরা এমএমসি অ্যাপের মাধ্যমে আপলোড করা ক্লাসের ভিত্তিতে মাল্টিমিডিয়া শ্রেণি কার্যক্রমের মনিটরিং প্রতিবেদন নিয়মিত ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাখিল করে থাকেন। কিন্তু এমএমসি অ্যাপে যান্ত্রিক ত্রুটির কারণে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন মাঠ পর্যায়ের কোনও শ্রেণি শিক্ষক তাদের এমএমসি ক্লাসগুলো আপলোড দিতে পারছেন না।

এ অবস্থায় আঞ্চলিক উপ-পরিচালকরা (মাধ্যমিক) যেন তাদের নিজ নিজ অঞ্চলের সংশ্লিষ্ট উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের কাছ থেকে সব মাধ্যমিক বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক কলেজের ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জানুয়ারি থেকে মার্চ— এই তিন মাসের গৃহীত এমএমসি ক্লাসের তথ্য সংগ্রহ করে তা সার-সংক্ষেপ আকারে সংযুক্ত নির্ধারিত ছক মোতাবেক আগামী ৩১ মার্চের মধ্যে মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইংয়ের ই-মেইলে (director.mew@gmail.com) পাঠান সেজন্য অনুরোধ করা হয়েছে নির্দেশনায়।

নির্দেশনা অনুযায়ী, আঞ্চলিক উপ-পরিচালক (মাধ্যমিক) ব্যতীত মাঠ পর্যায়ের অন্য কোনও শিক্ষা কর্মকর্তা বা কোনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইংয়ে ই-মেইলে আলাদাভাবে এ সংক্রান্ত কোনও তথ্য পাঠানোর প্রয়োজন নেই।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিংয়ে এশিয়ার শীর্ষ যে ১০ বিশ্ববিদ্যালয়
একাদশে ভর্তি: জেনে নিন কোন কলেজে কত ভর্তি ফি
একাদশের ক্লাস শুরুর তারিখ ঘোষণা
নীতিমালা প্রকাশ, একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে