• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিকের জামিন

আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২১, ২৩:১৬
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিকের জামিন
ফাইল ছবি

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন পেয়েছেন সাংবাদিক তানভীর হাসান। রোববার (১৯ সেপ্টেম্বর) আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে জামিন মঞ্জুর করেন সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক আস সামস জগলুল হোসেন।

তানভীর হাসানের পক্ষে শুনানিতে অংশগ্রহণ করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। তিনি বলেন, সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে পোস্ট দেয়ার প্রায় ৭ মাস পর ডিজিটাল নিরাপত্তা আইন পাশ হয়েছে। বাদি পক্ষ যদি কোনো কারণে ক্ষুব্ধ হয়েও থাকে সেটা এই আইনের আওতায় পড়ে না। কারণ সেটা ২০০৬ সালের আইনের মধ্যে পড়ে। তাছাড়া মামলার আরও অনেক তথ্য ও প্রসেসিংয়ে গড়মিল আছে। এসব বিষয়গুলো বিবেচনা করে আদালত আসামিকে জামিন দিয়েছেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৮ সালে মামলার বাদী মিনহাজ আল দীনের বিরুদ্ধে ফেসবুকে একটি পোস্ট দেন সাংবাদিক তানভীর হাসান। যার প্রেক্ষিতে ২০২০ সালে মামলাটি দায়ের করা হয়। মামলাটির প্রাথমিক তদন্তে তানভীর হাসানকে দ্বিতীয় আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে। আর প্রথম আসামি করা হয় মডেল ও অভিনেতা নীরব ইসলামকে।

তানভীর হাসান বর্তমানে সময় টিভির স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি চ্যানেল নাইন ও দেশ টিভিতেও সাংবাদিক হিসেবে পেশাগত দায়িত্ব পালন করেছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি বেশ কিছু টিভি নাটকে অভিনয় ও বিজ্ঞাপনের জিংগেলে কণ্ঠ দিয়েছেন।

এসজে/

মন্তব্য করুন

daraz
  • আইন-বিচার এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনবাগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মা-ছেলে গ্রেপ্তার
সাংবাদিক ইলিয়াস হোসেনের বিচার শুরু
ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, যুবকের নামে মামলা
আদম তমিজী হক কারাগারে
X
Fresh