• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

সেনবাগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মা-ছেলে গ্রেপ্তার

সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ২১:০৯
সেনবাগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মা-ছেলে গ্রেপ্তার
ছবি : আরটিভি

নোয়াখালীর সেনবাগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মা নুশরাত জাহান, ছেলে মো. রাজিবুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুরে গ্রেপ্তার নুশরাত জাহান ও মো. রাজিবুর রহমানকে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

এরআগে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাতে ঢাকার নিজ বাসা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার নুশরাত জাহান পার্শ্ববর্তী সোনাইমুড়ী উপজেলার বদরপুর গ্রামের মজিবুর রহমানের স্ত্রী ও তার ছেলে মো. রাজিবুর রহমান।

বৃহস্পতিবার রাতে বেঙ্গল গ্রুপের নোয়াখালীর চৌমুহনীর মোরশেদ আলম কমপ্লেক্সের প্রশাসন ইনচার্জ আনোয়ার হোসেন বাদী হয়ে সেনবাগ থানায় এ মামলাটি দায়ের করেন।

মামলায় বাদীর অভিযোগ সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) আসন থেকে বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান মোরশেদ আলম নির্বাচনে অংশগ্রহণ করেন। নির্বাচন চলাকালীন সময়ে গত ৩ জানুয়ারি বেলা ১০টার সময় সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের দিলদার মার্কেট এলাকায় বাদী আনোয়ার হোসেনের কাছে আসামি নুশরাত জাহান ও মো. রাজিবুর রহমান সাক্ষাতে কথা বলেন। সেসময় তারা বলেন, তাদের এলাকায় প্রার্থী মোরশেদ আলম যদি জয়ী ও সুষ্ঠু ভোট পেতে চায় তাহলে তাদের ২০ লাখ টাকা দিতে হবে। যদি ৫ জানুয়ারির মধ্যে দিতে ব্যর্থ হয় তাহলে মোরশেদ আলমকে নিয়ে মিথ্যা অপপ্রচার, মানহানিকর তথ্য ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মধ্যমে ছাড়িয়ে দেওয়া হবে। এভাবে হুমকি প্রদান করেন তারা। বিষয়টি বাদী প্রার্থী মোরশেদ আলমকে অবগত করেন। প্রার্থী মোরশেদ আলম তাদেরকে টাকা দিতে অস্বীকৃতি জানালে আসামিরা মানহানিকর অপপ্রচার চালানো শুরু করে। ৫ জানুয়ারি রাত ১০টায় ১নং আসামি নুশরাত জাহান তার পরিচয়ে নিজস্ব কণ্ঠে একটি অডিও রেকর্ড করে প্রার্থী মোরশেদ আলম ও তার পরিবারের বিরুদ্ধে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর মিথ্যা প্রচারণা চালান। ২নং আসামি রাজিবুর রহমান তার ব্যবহৃত ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে বিভিন্ন সময়ে মানহানিকর ও আপত্তিকর উসকানিমূলক কমেন্টস করেন।

বাদীর অভিযোগ সূত্রে আরও জানা যায়, এতে স্থানীয় জনগণের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। যার কারণে আইনশৃঙ্খলার অবনতির উপক্রম হয়। আসামিদ্বয় সংসদ সদস্য মোরশেদ আলমকে হেয় করার লক্ষ্যে আপত্তিকর উসকানিমূলক মানহানিকর আক্রমণাত্মক মিথ্যা তথ্য ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন। এ জন্য নোয়াখালীর চৌমুহনী মোরশেদ আলম কমপ্লেক্সের প্রশাসন ইনচার্জ আনোয়ার হোসেন বাদী হয়ে সেনবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি দায়ের করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সেনবাগ থানার ওসি মো. নাজিম উদ্দিন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মা নুশরাত জাহান ও তার ছেলে মো. রাজিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার দুপুরে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীমণির মাদক মামলার সাক্ষ্যগ্রহণ ১ জুলাই
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেপ্তার
মিয়ানমারে সেনা ট্রেনিং নিয়ে ফেরা ২ রোহিঙ্গা গুলিসহ গ্রেপ্তার
হাতকড়া খুলে পালাল হত্যা মামলার আসামি
X
Fresh