• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি, যুবকের নামে মামলা

আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২৪, ১৭:০৬
প্রতীকী ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি করার অভিযোগে সিলেট বিশ্বনাথের জাফরুল করিম জাফা (২৫) নামের এক যুবকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

দুই মাস আগে গত ২০ নভেম্বর সিলেট ট্রাইব্যুনাল আদালতে সাইবার নিরাপত্তা আইনে মামলাটি করেন জেলার সাবেক ছাত্রলীগ নেতা এনামুর রহমান জাহেদ। গত দুই মাস ৫ দিনেও আসামির সন্ধান পায়নি পুলিশ। আসামিকে গ্রেপ্তার করতে বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, সাবেক ছাত্রলীগ নেতা এনামুর রহমান জাহেদ গত বছরের ১৬ আগস্ট ফেসবুকে প্রবেশ করে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে দেওয়া একটি পোস্ট দেখতে পান। ‘এমডি জাফরুল করিম’ নামের একটি ফেসবুক আইডি থেকে ওই পোস্টটি করা হয়েছিল। পরে জাহেদ বাদী হয়ে বিশ্বনাথ উপজেলার ইশবপুর গ্রামের আবদুল করিমের ছেলে জাফরুল করিম জাফাকে প্রধান আসামি করে সিলেট সাইবার ট্রাইব্যুনাল আদালতে সাইবার নিরাপত্তা আইনে মামলাটি করেন। পরে মামলাটি সিলেটের ডিবিকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

অভিযুক্ত ফেসবুকের পোস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর কথা লেখেন। অন্য একটি পোস্টে সে আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ করে মানহানিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য লেখেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীমণির মাদক মামলার সাক্ষ্যগ্রহণ ১ জুলাই
হাতকড়া খুলে পালাল হত্যা মামলার আসামি
রাজধানীতে গ্রেপ্তার ৩৯
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
X
Fresh