• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

করোনায় রাজধানীতে বাড়ছে অপরাধ প্রবণতা (ভিডিও)

আরটিভি নিউজ

  ১৩ জুলাই ২০২০, ১২:০৫

করোনার কারণে রাজধানীতে অপরাধ প্রবণতা বেড়েছে। অপেক্ষাকৃত ফাঁকা শহরে বেপরোয়া হয়ে উঠেছে অপরাধী চক্র। সাথে যোগ হয়েছে কাজ হারানো কিছু মানুষের চুরি-ছিনতাইয়ের প্রবণতা। বিশেষজ্ঞরা বলছেন, করোনাকাল দীর্ঘ হলে অপরাধ প্রবণতা বাড়ার আশঙ্কা রয়েছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

হারুনুর রশীদ গেলো ১৭ জুন মধ্যরাতে কাজ শেষে বাসায় ফিরছিলেন। মহাখালীতে সিসি ক্যামেরার ফুটেজে শেষ সে দৃশ্য ধরা পরে। পরদিন তার মরদেহ পাওয়া যায় ৩০০ ফিট রাস্তার ধারে।

রাজধানীর কুড়িল বিশ্ব রোডে সঙ্ঘবদ্ধ একদল মলম পার্টির সদস্য কখনো সিএনজি অটোরিকশা চালক বা যাত্রী বেশে চুরি ছিনতাই করে আসছে। পরে অভিযান চালিয়ে মলম পার্টির সদস্যদের আটক করে গোয়েন্দা পুলিশ।

পুলিশের হিসাবে, জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত চার মাসে রাজধানীতে শুধু ছিনতাইয়ের মামলা হয়েছে ৪১টি। তবে বাস্তবে এই সংখ্যা ঢের বেশি। মামলা না হওয়ায় বেশিরভাগ ঘটনাই আড়ালে থেকে যাচ্ছে। অপরাধ বিশেষজ্ঞরা জানান, মহামারিকালে অপরাধ প্রবণতা বাড়ে। সাথে বিপুল জনগোষ্ঠী কাজ হারানোয় পরিস্থিতি জটিল হয়েছে।

অপরদিকে, করোনা মহামারি আর ঈদুল আজহাকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করেছে পুলিশ। প্রাইভেটকার বা সিএনজিতে অপরিচিতদের সাথে না ওঠা, গণপরিবহন ব্যবহার, বাসা বা প্রতিষ্ঠানে সিসি ক্যামেরা লাগানোসহ নগরবাসীকে আরো সতর্কভাবে চলার পরামর্শ দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
পি

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীর যেসব এলাকায় ১২ ঘণ্টা গ্যাস থাকবে না আজ
রাজধানীতে ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু 
রাজধানীতে সৌদি দূতাবাসের ভেতরে আগুন
ঘুমের ওষুধ খাইয়ে স্বামীর গোপনাঙ্গ কাটলেন প্রথম স্ত্রী
X
Fresh