Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী

ঢাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, লেখক ভট্টাচার্য আহত

Writer Bhattacharya injured in clash between two BCL groups in DU
ঢাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই গ্রুপের সংঘর্ষে সংগঠনটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ অন্তত ১৩ জন নেতাকর্মী আহত হয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার সামনে মঙ্গলবার (৪ জানুয়ারি) কেন্দ্রীয় সংসদ কর্তৃক আয়োজিত শোভাযাত্রা শুরুর আগ মুহূর্তে সংক্ষিপ্ত আলোচনা সভায় জায়গা নেওয়াকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে।

জানা গেছে, ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিমউদ্দীন হল ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে বাগ-বিতণ্ডা হয়। একপর্যায়ে সেটি সংঘর্ষে গড়ায়।

ওই সময়ে ছাত্রলীগ নেতা লেখক ভট্টাচার্য সংঘর্ষের মীমাংসা করতে মঞ্চ থেকে নেমে পড়েন। ইতোমধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল ছোড়াছুড়িতে লেখক ভট্টাচার্যসহ কবি জসীমউদ্দীন হল শাখা ছাত্রলীগের অন্তত ১৩ জন নেতাকর্মী আহত হন।

পরে লেখক ভট্টাচার্যকে হেলমেট পরিয়ে তার গাড়িতে করে ঘটনাস্থল ত্যাগে সহযোগিতায় এগিয়ে যান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্য নেতাকর্মীরা। পরে তিনি প্রাথমিক চিকিৎসা নিয়ে পুনরায় মঞ্চে উপস্থিত হন।

শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) রাশেদুল আলম বলেন, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জসীমউদ্দীন হল ছাত্রলীগের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত বেশ কয়েকজন ঢাকা মেডিকেলে এসেছেন, বিস্তারিত পরে জানানো হবে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা কলেজ ছাত্রলীগের সাউথ হলের ছাত্রলীগ কর্মী নীরব মাতুব্বর বলেন, ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা সবার আগে অপারাজেয় বাংলার সামনে অবস্থান করে। পেছন থেকে ঢাবির জসীমউদ্দীন হল ছাত্রলীগের কর্মীরা হঠাৎ আমাদের ওপর ইটপাটকেল ও বাঁশ নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছেন। বেশিরভাগ কর্মী মাথায় আঘাত পেয়েছেন, কয়েকজনের দাঁতও পড়ে গেছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে। আরও অনেকে আহত হয়েছেন, তারা বিভিন্ন জায়গায় চিকিৎসা নিচ্ছেন।

কেএফ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS