• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ওয়াসার প্রকৌশলী আক্তারুজ্জামানের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

আরটিভি নিউজ

  ১৯ অক্টোবর ২০২১, ০৮:৪২
The ACC has started an investigation against WASA engineer Akhtaruzzaman
ঢাকা ওয়াসার প্রধান অতিরিক্ত প্রকৌশলী মো. আক্তারুজ্জামান ও দুদকের লোগো।। ফাইল ছবি

একাধিক প্রকল্পের অর্থ আত্মসাৎ ও দুর্নীতির নানা অভিযোগে ঢাকা ওয়াসার প্রধান অতিরিক্ত প্রকৌশলী মো. আক্তারুজ্জামানের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার (১৮ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয় থেকে এ বিষয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

অভিযোগের বিষয়ে দুদকের উপ-পরিচালক মো. আলী আকবরকে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছে কমিশন। দুদকের জনসংযোগ দপ্তর সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

এর আগেও আক্তারুজ্জামানের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের আরও একটি অভিযোগ নিয়ে অনুসন্ধান করছে কমিশন। সম্প্রতি এ সংক্রান্ত আরও কিছু অভিযোগ কমিশনে জমা পড়েছে। সব অভিযোগ নিয়ে অনুসন্ধান কর্মকর্তাকে তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আক্তারুজ্জামানের যেসব অভিযোগ

ওয়াসার ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রকল্পের (ডিডব্লিউএসএনআইপি) প্রকল্প পরিচালক হিসেবে তার বিরুদ্ধে ঠিকাদার নিয়োগ, দূষণমুক্ত প্রকল্প ও ঢাকা ওয়াসার কর্মচারী সমিতির মাধ্যমে নানা অনিয়মের অভিযোগও রয়েছে দুদকে।

প্রকল্প পরিচালক হয়ে অন্যদের সহায়তায় পদ্মা (জলদিয়া) ওয়াটার ট্রিটমেন্ট ও রামপুরা-কমলাপুর পানির পাম্প প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পে বরাদ্দ দেওয়া অর্থ আত্মসাৎ করেছেন ঢাকা ওয়াসার প্রধান অতিরিক্ত প্রকৌশলী মো. আক্তারুজ্জামান।

এছাড়া বিভিন্ন প্রকল্পে পানির লাইন স্থাপনে নিম্নমানের পাইপ সরবরাহে ৫০০ কোটি টাকা আত্মসাৎ, নদীর তলদেশে পাইপ সুরক্ষার কেসিং পাইপের জন্য বরাদ্দ দেওয়া ১০০ কোটি টাকা এবং রামপুরা-কমলাপুর পানির পাম্প প্রকল্পের ৪০০ কোটির টাকার বরাদ্দ কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগের সঙ্গে তার সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে।

কেএফ

মন্তব্য করুন

daraz
  • অপরাধ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র গরমে যে উদ্যোগ নিলো ঢাকা ওয়াসা
বেনজীরের বিষয়ে দুদকের অনুসন্ধান চান ব্যারিস্টার সুমন
পানির দাম বাড়ানো নিয়ে যা বললেন ওয়াসার ডিএমডি
ওয়াসার এমডি বারবার দায়িত্ব পাওয়ায় যা বললেন মন্ত্রী
X
Fresh