Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

যেসব অভিযোগে হেলেনাকে গ্রেপ্তার দেখালো র‌্যাব

ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীর

ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা এবং সম্মানিত ব্যক্তিদের বিরুদ্ধে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে সদ্য আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির পদ হারানো হেলেনা জাহাঙ্গীরকে গ্রেপ্তার দেখিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শুক্রবার (৩০ জুলাই) র‌্যাবের সদর দপ্তরে হেলেনা জাহাঙ্গীরকে নিয়ে র‌্যাবের ব্রিফিং এসব তথ্য জানিয়েছেন র‌্যাবের সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, সম্মানিত ব্যক্তির সঙ্গে ছবি তুলে ভাইরাল করে অসৎ উদ্দেশ্য হাসিল করার চেষ্টা করেছেন হেলেনা জাহাঙ্গীর। তিনি নিজে একটি সংঘবদ্ধ চক্র তৈরি করেছেন। ফেসবুক এসে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে সম্মানিত ব্যক্তিদের হেয় প্রতিপন্ন করেন। জয়যাত্রা ফাউন্ডেশনের নামে দেশি-বিদেশি অর্থ সংগ্রহ করেছেন তিনি।

হেলেনা জাহাঙ্গীর বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও তথ্য মন্ত্রণালয়ে অনুমোদন ছাড়া জয়যাত্রা নামক আইপি টেলিভিশন চ্যানেল পরিচালনার কারণে আলাদা মামলা হওয়ার কথা রয়েছে।

খন্দকার আল মঈন বলেন, হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলার আইনি প্রক্রিয়া চলছে।

এর আগে বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত ৮টার পর হেলেনা জাহাঙ্গীরের গুলশান-২ এর ৩৬ নম্বর রোডের বাসভবনে অভিযান শুরু করে র‌্যাব। দীর্ঘ চার ঘণ্টা অভিযান শেষে রাত ১২টার দিকে তাকে আটক করা হয় এবং পরে র‌্যাব সদরদপ্তরে নিয়ে যাওয়া হয়।

হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান শেষে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে হেলেনা জাহাঙ্গীরের বাসায় আমরা অভিযান পরিচালনা করেছি। তার বাসায় বিপুল পরিমাণের মাদকসহ বিভিন্ন জিনিসপত্র জব্দ করা হয়েছে। তাকে আমরা আটক করে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদরদপ্তরে নেয়।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’নামের একটি সংগঠনের পোস্টার ভাইরাল হলে আলোচনায় উঠে আসেন হেলেনা জাহাঙ্গীর। পোস্টারে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হেলেনা জাহাঙ্গীর আর সাধারণ সম্পাদক মাহবুব মনিরের নাম উল্লেখ করা হয়। এরপরই আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য পদ হারান হেলেনা। ২৫ জুলাই দলটির মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব মেহের আফরোজ চুমকি স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS