• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

‘বর্ষবরণ ঘিরে যেকোনো নাশকতা ঠেকাতে প্রস্তুত র‌্যাব’

আরটিভি নিউজ

  ১৩ এপ্রিল ২০২৪, ১৯:৩৯
র‌্যাব
ছবি : সংগৃহীত

বাংলা নববর্ষ উদযাপন ঘিরে যেকোনো নাশকতা ঠেকাতে র‍্যাব প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক (ডিজি) এম. খুরশীদ হোসেন।

শনিবার (১৩ এপ্রিল) রাজধানীর রমনা বটমূলের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

র‌্যাব ডিজি বলেন, নববর্ষ উদযাপন ঘিরে কোনো হামলা বা নাশকতার পরিকল্পনার তথ্য আমাদের কাছে নেই। তারপরও যেকোনো নাশকতা বা হামলা মোকাবিলায় র‍্যাবের স্পেশাল কমান্ডো টিম প্রস্তুত রয়েছে। এ ছাড়া সাদা পোশাকে টহল ও নজরদারির মাধ্যমে নাশকতামূলক যেকোনো কার্যক্রম প্রতিরোধ করা হবে।

তিনি বলেন, নববর্ষ উদযাপন ঘিরে প্রতি বছরের মতো এবারও র‍্যাব দেশব্যাপী গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে। নববর্ষের অনুষ্ঠান শেষে না হওয়া পর্যন্ত র‍্যাবের ব্যাটালিয়নগুলো নিজ নিজ এলাকায় নিরাপত্তা বৃদ্ধি ও টহল জোরদার করেছে। রাজধানীর শাহবাগ, সোহরাওয়ার্দী উদ্যান, হাতিরঝিল, রমনা বটমূল, পূর্বাচল ৩০০ ফিটসহ যেসব এলাকায় মানুষ যাবে সেখানে পেট্রলসহ সুইপিং করা হবে। এ ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে যেন কেউ গুজব বা উসকামূলক তথ্য ছড়িয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য র‍্যাব সাইবার জগতেও সার্বক্ষণিক নজরদারি চালাচ্ছে।

এম. খুরশীদ হোসেন আরও বলেন, বিভিন্ন অনুষ্ঠানস্থলে নারীদের ইভটিজিং বা উত্যক্ত করার ঘটনা প্রতিরোধে মোবাইল কোর্টসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ ইভটিজিংয়ের শিকার হলে র‍্যাব সদস্যদের জানাবেন। আমরা যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করব।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নৌবাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র আল মঈন
মন্দিরে সিঁদুর পরিয়ে নারীকে ধর্ষণ, অতঃপর....
লস অ্যাঞ্জেলসে নানান আয়োজনে নববর্ষ উদযাপন
‌‘এবার ঈদ ও নববর্ষে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি’
X
Fresh