Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

ঈদযাত্রায় অতিরিক্ত ভাড়ার অভিযোগ পেলে ব্যবস্থা নেবে পুলিশ

The police will take action if there is any complaint of collecting extra fare during the Eid procession
ফাইল ছবি

সরকার নির্ধারিত হারের চেয়ে যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায় না করতে বাস টার্মিনালগুলোতে প্রচারণা শুরু করেছে পুলিশ। বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ পেলে নেয়া হচ্ছে আইনগত ব্যবস্থা।

রোববার (১৮ জুলাই) পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা স্বাক্ষরিত এক প্রেস নোটে এ তথ্য জানানো হয়।

তিনি বলেন, এক বাসযাত্রী গত শুক্রবার (১৬ জুলাই) পুলিশের অফিসিয়াল ফেসবুক পেজের ইনবক্সে বার্তা পাঠিয়ে অভিযোগ করেন, তিনি সিলেট-কদমতলী বাসস্ট্যান্ড থেকে পাবনা এক্সপ্রেসের একটি বাসের যাত্রী ছিলেন। সরকার নির্ধারিত বর্ধিত ভাড়ার চেয়েও তার কাছ থেকে তিনগুণ বেশি ভাড়া আদায় করা হয়েছে। তার এই বার্তা গ্রহণ করে পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং বিষয়টি সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে পাঠায়। এছাড়া বিষয়টিতে আইজিপির সুস্পষ্ট নির্দেশনা রয়েছে উল্লেখ করে আইনি ব্যবস্থা নিতেও অনুরোধ করা হয়।

এরপর ওই বাসস্ট্যান্ডে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে শনিবার (১৭ জুলাই) অভিযান পরিচালনা করা হয়। উপস্থিত যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের কাছ থেকে কোনো বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে না।

একইসঙ্গে নগরীর বিভিন্ন বাসস্ট্যান্ডসহ সংশ্লিষ্ট এলাকায় পুলিশ জোরালো প্রচারণার আয়োজন করেছে। এই প্রচারণায় অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করা হয়। সরকারের নির্ধারিত হারের চেয়ে অধিক ভাড়া আদায় করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও উল্লেখ করা হয় প্রচারণায়।

কেএফ/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS