• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

ঘূর্ণিঝড় ‘রেমাল’ শঙ্কায় পাউবোর সবার ছুটি বাতিল

আরটিভি নিউজ

  ২৪ মে ২০২৪, ২৩:৫০
ঘূর্ণিঝড় ‘রেমাল’ শঙ্কায় পাউবোর সবার ছুটি বাতিল
ফাইল ছবি

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ থেকে সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ উপকূলে আঘাত হানার শঙ্কায় এ সম্পর্কিত জরুরি তথ্য সংগ্রহ এবং বিতরণের জন্য ‘কন্ট্রোল রুম’ খুলেছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। সেইসঙ্গে মাঠ পর্যায়ে দায়িত্ব পালনের জন্য সব কর্মকর্তা এবং কর্মচারীর সব ধরনের ছুটিও বাতিল করা হয়েছে।

শুক্রবার (২৪ মে) বোর্ডের নির্বাহী প্রকৌশলীর দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ ও সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘রেমাল’ বাংলাদেশ উপকূলে আঘাত হানার সম্ভাবনা তৈরি হয়েছে। সেজন্য বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের গ্রীন রোডের পানি ভবনের লেভেল-২ এবং কক্ষ নম্বর ২১৪ এ বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র খোলা হয়েছে। যার কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলবে। এর সার্বিক দায়িত্বে থাকবেন দপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী পার্থ প্রতীম বড়ুয়া।

এতে আরও জানানো হয়, কন্ট্রোল রুমের মাধ্যমে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর ও আন্তর্জাতিক আবহাওয়া সংস্থা থেকে হতে সার্বক্ষণিক ঘূর্ণিঝড়ের গতিবিধি পর্যবেক্ষণ, পূর্বাভাস ও জলোচ্ছ্বাস সংক্রান্ত তথ্য উপাত্ত সংগ্রহ করা হবে। প্রতিষ্ঠানটির মাঠ পর্যায়ের দপ্তর থেকে উপকূলীয় বাঁধ, পোল্ডার ইত্যাদির ক্ষয়ক্ষতির বিবরণ সংগ্রহ করা হবে।

সেজন্য মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা ও নির্বাহী প্রকৌশলীদের ঘূর্ণিঝড়ের সময় জরুরি তথ্য ই-মেইল বা ফোনের মাধ্যমে কন্ট্রোল রুমে জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

কন্ট্রোল রুমের টেলিফোন নম্বর হচ্ছে — ০২-২২২২৩০০৭০, মুঠোফোন নম্বর হচ্ছে — ০১৭৬৫৪০৫৫৭৬, ০১৫৫৯৭২৮১৫৮। তথ্য পাঠানোর ই-মেইল ঠিকানা হচ্ছে — ffwcbwdb@gmail.com, ffwc05@yahoo.com

পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এই দপ্তরের সব কর্মকর্তা এবং কর্মচারীদের সব ধরনের ছুটিও বাতিল করা হয়েছে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সন্ধ্যার মধ্যে যেসব অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা
বেনজীরের সম্পত্তিতে দফায় দফায় চুরি, নিরাপত্তা নিয়ে শঙ্কা
ঈদে ৯ দিনের ছুটিতে দর্শনা রেলবন্দর
হজের সময় উচ্চ তাপমাত্রার আশঙ্কা, সৌদি প্রশাসনের সতর্কবার্তা