• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

কেমন কাটছে দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের ঈদ

আরটিভি নিউজ

  ১১ এপ্রিল ২০২৪, ১২:৪৫
ছবি : সংগৃহীত

ধর্মীয় ভাবগাম্ভীর্য, যথাযোগ্য মর্যাদা ও উৎসের মধ্যদিয়ে দেশব্যাপী পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ঈদ কাটছে পেশাগত কারণে মানুষের নিরাপত্তা দিতে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাজধানীর বিভিন্ন স্থানে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

তারা জানান, অন্যের ঈদ নির্বিঘ্ন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তাদের একজন ঈদগাহ ময়দানে দায়িত্বরত কনস্টেবল মো. আসলাম অহসান। তিনি বলেন, দুই ঈদের একটাতে ডিউটি করতেই হয়। ফলে এবার ডিউটি করছি। কোরবানিতে ছুটি নেবো, তাই এবার কষ্ট করতেছি। কি আর করার আমাদের চাকরিটাই এমন। মানুষের নিরাপত্তা দেওয়াই আমাদের কাজ।

আরেক পুলিশ সদস্য তানভীর কবির বলেন, আমি ডিউটির জন্য ঢাকায় আছি, পরিবারের সবাই গ্রামে। ঈদের পর ছুটি নিয়ে বাড়ি যাবো। পরিবার ছাড়া ঈদ করতে তো কারোই ভালো লাগে না। তবুও কাজের জন্য সবই করতে হয়।

বাংলামটর ট্রাফিক সিগন্যালে দায়িত্বে থাকা পুলিশ সদস্য মো. ইয়াসিন রহমান বলেন, ঈদের দিনও আমাদের এ কাজই করা লাগে। রাস্তায় গাড়ি সামলানোই আমাদের কাজ। এক ফাঁকে ঈদের নামাজ পড়েছি। এখন আবার রাস্তায় ডিউটি করতেছি। আমাদের ঈদ এভাবেই কাটে।

র‌্যাব সদস্য খলিলুর রহমান বলেন, ঈদে মানুষের নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের কাজ। এর মধ্যেই আমরা আনন্দ পাই। পরিবারের সঙ্গে ঈদ করতে না পারলেও এত মানুষের সঙ্গে ঈদ করি সেটাই কম কিসের।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীর বাড্ডায় দীর্ঘ লোডশেডিং, ভোগান্তিতে এলাকাবাসী
আরটিভিতে প্রচারিত সংবাদ প্রসঙ্গে পুলিশ টেলিকম সংস্থার প্রতিবাদ
তাপদাহের মধ্যে পানি সংকট রাজধানীর বিভিন্ন এলাকায়
উখিয়ায় অস্ত্রসহ ৫ রোহিঙ্গা সন্ত্রাসী আটক
X
Fresh