logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

রাজধানীতে ৩১টি বোমা উদ্ধার করলো ডিসপোজাল ইউনিট

Police, cordoned, building, capital, bomb
ঘটনাস্থলে বোম্ব ডিসপোজাল ইউনিট
রাজধানীর উত্তরায় নির্মাণাধীন একটি ভবন থেকে ৩১টি হাত বোমা উদ্ধার করেছে বম্ব ডিসপোজাল ইউনিট। আজ শুক্রবার বিকেল থেকে নির্মাণাধীনটি ঘিরে রেখেছিল পুলিশ।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে খবর পায় পুলিশ। এই খবরের ভিত্তিতে তাৎক্ষণিক ঘটনাস্থলে যায় উত্তরা পশ্চিম থানার পুলিশ। পরবর্তীতে বম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যদের খবর দেওয়া হয়। এরপর থেকেই বম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা কাজ করেন।

জানা গেছে, উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডে নির্মাণাধীন ভবনে বোমা রয়েছে। এমন খবর পেয়ে ঘটনাস্থলে অবিস্ফোরিত ৩১টি হাত বোমা উদ্ধার করে। পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও উত্তরা পশ্চিম থানা পুলিশ বাড়িটির চারপাশ ঘিরে রেখেছিল। 

গত ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনে উপ নির্বাচনের দিন উত্তরার মালেকা বানু আদর্শ বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রের বাইরে বোমাবাজির ঘটনায় উত্তরা পূর্ব থানায় একটি মামলা করেছিল পুলিশ। সেই মামলার তদন্তের ধারাবাহিকতায় শুক্রবার দুপুরে উত্তরা এলাকা থেকে মামুন ও সুমন নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়। এই দু’জনের দেওয়া তথ্যের ভিত্তিতে নির্মাণাধীন ভবন থেকে হাত বোমাগুলো উদ্ধার করা হয়েছে বলে জানায় পুলিশ।

মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, এখন পর্যন্ত  রাজধানীর উত্তরায় ৩১টি বোমা পাওয়া গেছে। সেগুলো নিস্ক্রিয় করতে কাজ করছে বোমা ডিসপোজাল ইউনিট। ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের দিন বোমা বিস্ফোরণের ঘটনায় আটক দুজনের স্বীকারোক্তিতে এ বোমার সন্ধান পাওয়া যায়। 

এফএ/পি

RTVPLUS