• ঢাকা বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

নিদাহাসে টাইগারদের শুভকামনায় হাথুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ মার্চ ২০১৮, ১৯:৫২

আগামীকাল ভারত-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে নিদাহাস ট্রফি। শ্রীলঙ্কা-ভারত ছাড়াও আরেকদল বাংলাদেশ। জানুয়ারি-ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার সঙ্গে তিনটি সিরিজ খেলে সবকটিতেই হারে বাংলাদেশ। এবার শ্রীলঙ্কার মাটিতে। পারবে তো বাংলাদেশ? এমন সব প্রশ্নবাণে জর্জরিত টাইগাররা।

বাংলাদেশ পারবে কি পারবে না- তা খেলা শেষেই দেখা যাবে। কিন্তু তার আগে বাংলাদেশকে শুভকামনা জানিয়েছেন টাইগারদের সাবেক কোচ এবং বর্তমানে শ্রীলঙ্কার হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তিনি মনে করেন, বাংলাদেশ থেকে পাওয়া সাম্প্রতিক সাফল্য তার বর্তমান দলকে নতুন এই টি-টোয়েন্টি সিরিজে সাহায্য করবে।

শ্রীলঙ্কার ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে ভারত ও বাংলাদেশকে নিয়ে নিদাহাস ট্রফির আয়োজন করছে দেশটির ক্রিকেট বোর্ড। ৪ ফেব্রুয়ারি স্বাধীনতা দিবস হলেও ৬ মার্চ এই টি-টোয়েন্টি টুর্নামেন্টটি শুরু হবে। চলবে ১৮ তারিখ পর্যন্ত।

--------------------------------------------------------
আরও পড়ুন: পিছিয়ে গেল আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান
--------------------------------------------------------

বাংলাদেশ ও ভারত দল ইতোমধ্যে দেশটিতে পা রেখেছে। মঙ্গলবার রোহিত শর্মাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ সফরে আসার আগে শ্রীলঙ্কার অবস্থা বেশ এলোমেলো ছিল। সাবেক লঙ্কান ক্রিকেটার হাথুরুসিংহে দায়িত্ব নিয়ে দলটাকে গুছিয়ে আনেন। বাংলাদেশ থেকে ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি শিরোপা নিয়ে যান।

হাথুরুসিংহে বলেন, বাংলাদেশ নিদাহাস ট্রফিতে ভালো করুক, সেটা আমি চাই। সিরিজটাকে আলাদা গুরুত্ব দেয়ার প্রয়োজন মনে করছি না আমরা। অন্য সিরিজগুলো যেভাবে খেলি সেভাবেই মোকাবেলা করব।

চন্ডিকা আরও বলেন, আপনি যদি র‌্যাংকিং হিসেবে করেন, তাহলে ভারত ওপরের সারির দল। সুতরাং তারা সবসময় অন্য দলের চেয়ে এগিয়ে থেকে শুরু করে। ভারতীয় দলে যারাই খেলুক না কেন তারা শক্তিশালী দল। সবশেষ সিরিজের কথা বিবেচনা করলে বাংলাদেশের চেয়ে সম্ভবত আমরা মানসিকভাবে কিছুটা এগিয়ে আছি।

হাথুরু বলেন, আমাদের দলে কয়েকজন ওপেনার আছে। আমরা যাকে মনে করব যে ভালো খেলবে, তাকে ওপেনিংয়ে খেলাব। মাঠে নামার আগে প্রতিপক্ষের শক্তি ও দুর্বলতার কথা বিবেচনা করে এই বিষয়ে সিদ্ধান্ত নেব।

সিরিজে বাংলাদেশের প্রথম ম্যাচ ৮ মার্চ, প্রতিপক্ষ ভারত। সাকিব আল হাসান না থাকায় এই সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন মাহমুদুল্লাহ রিয়াদ। গত মাসে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে হেরে যায় বাংলাদেশ।

আরও পড়ুন:

এএ/কে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লঙ্কানদের হারিয়ে টাইগারদের ‘হুমকি’ দিয়ে রাখল নেদারল্যান্ডস
ঈদযাত্রা: ট্রেনের অগ্রিম টিকিট কাটবেন যেভাবে
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মে)
বাংলাদেশিদের জন্য সহজ হলো ইতালির ভিসা আবেদন
X
Fresh