• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

লঙ্কানদের হারিয়ে টাইগারদের ‘হুমকি’ দিয়ে রাখল নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ মে ২০২৪, ১৪:১৬
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এক্স

গত ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশকে হারিয়ে চমক দেখিয়েছিল নেদারল্যান্ডস। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপেও টাইগারদের গ্রুপে রয়েছে ডাচরা। তাই মূল পর্বের আগেই বাংলাদেশকে হুমকি দিয়ে রাখল নেদারল্যান্ডস। প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছে দিয়েছে নেদারল্যান্ডস।

মঙ্গলবার (২৮ মে) রাতে ফ্লোরিডার সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়ামে বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা। এই ম্যাচে আগে ব্যাট করে লঙ্কানদের ১৮২ রানের লক্ষ্য দেয় ডাচরা। জবাব দিতে নেমে ১৬১ রানেই গুটিয়ে গেছে লঙ্কানরা। এতে ২০ রানের জয় পায় নেদারল্যান্ডস।

বিশ্বকাপে একই গ্রুপে আছে শ্রীলঙ্কা, বাংলাদেশ ও নেদারল্যান্ডস। ডি গ্রুপে তাদের সঙ্গী নেপাল ও দক্ষিণ আফ্রিকা। গত বছর ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশকে হারিয়ে দিয়েছিল নেদারল্যান্ডস। প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপের মূল ম্যাচের আগেও যেন টাইগারদের হুমকি দিয়ে রাখল ডাচরা।

বিশ্বকাপে সুপার এইটে জায়গা করে নিতে হলে পাঁচ দলের গ্রুপে কমপক্ষে দ্বিতীয় স্থানে থাকতে হবে। সুপার এইটকে পাখির চোখ করা বাংলাদেশকে সে ক্ষেত্রে নেপাল ও নেদারল্যান্ডসকে হারানোর পাশাপাশি শ্রীলঙ্কা বা দক্ষিণ আফ্রিকার মধ্যে এক দলকে হারাতে হবে। সেই কাজটা যে সহজ হবে না তা শ্রীলঙ্কাকে হারিয়ে বুঝিয়ে দিল স্কট অ্যাডওয়ার্ডসের দল।

আগামী ২ জুন টুর্নামেন্টের পর্দা উঠলেও ৮ জুন বিশ্বমঞ্চের মিশনে মাঠে নামবে বাংলাদেশ। সেদিন শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে শান্তর দল। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে লাল-সবুজেরা। গ্রুপ পর্বে শেষ দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে খেলবে হাথুরুসিংহের শিষ্যরা।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়ার জয়ে সুপার এইটে ইংল্যান্ড
সুপার এইটের পথে ইংল্যান্ড!
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৬ জুন)
ইংল্যান্ডকে সুপার এইটে নিতে আইসিসির যত প্রচেষ্টা!