close
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ১০ ফাল্গুন ১৪২৪

অর্থনৈতিক সংকট কাটাতে নেইমারের অভিনব উদ্যোগ

স্পোর্টস ডেস্ক
|  ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২০:২৭ | আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৪২
মাঝে মাঝে খেলোয়াড়রা খেলার মাধ্যমে লাইম লাইটে আসার চেয়ে অভিনব উদ্যোগ গ্রহণ করে মিডিয়ায় এসে থাকেন। এমনই ব্যতিক্রমধর্মী উদ্যোগ গ্রহণ করে মিডিয়ার শিরোনাম হলেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। যাকে মেসি-রোনালদো পরবর্তী যুগের উদীয়মান তারকা হিসেবেই গণ্য করা হয়। তিনিই কিনা পাঁচ হাজার লটারির টিকিট কিনেছেন! কিন্তু কেনো? 

গত বছরের আগস্টে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো মূল্যে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)-তে যোগ দেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার। ফরাসি এই ক্লাবে চড়া বেতনেই খেলছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। বেতনের দিক থেকে নেইমার সেরা দ্বিতীয়। বছরে তার বেতন ৩৮.৬ মিলিয়ন ইউরো। বার্ষিক ৫০ মিলিয়ন ইউরো বেতন নিয়ে প্রথম স্থান দখল করে আছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘মেসি লাজুক প্রকৃতির, কেননা তাকে সবাই দেখছে’
--------------------------------------------------------

এত টাকা বেতনের পরও নেইমার কেন এতগুলো লটারির টিকিট কিনলেন? না জেনে অনেকেই হয়তো মন্তব্য করে বসবেন টাকা ওয়ালার টাকা কখনো বেশি হয় না! তবে নেইমার কিন্তু মোটেও আরও টাকা পাওয়ার জন্য এই টিকিটগুলো কিনেননি। তিনি এই টিকিটগুলো কিনেছেন একটি মহৎ উদ্দেশ্য নিয়ে। তো কি সেই উদ্দেশ্য?

আর সেটি হচ্ছে- তুরস্কের ফুটবল ক্লাব বলুসপোর চরম অর্থনৈতিক সংকটে ভুগছে। আর এই সংকট কাটিয়ে উঠতে লটারির ব্যবস্থা করেছে ক্লাব কর্তৃপক্ষ। নেইমার ক্লাবের অর্থ সংগ্রহের এই অভিযানে সহযোগিতা করতেই টিকিটগুলো কিনেছেন।

সোমবার ক্লাবের সভাপতি নেসিপ কারিকসি এই তথ্য নিশ্চিত করেছেন।

নেসিপ বলেন, বলুসপোরের অধিনায়ক, সাবেক ব্রাজিলিয়ান জাতীয় দলের খেলোয়াড় আন্দ্রে সান্তোসের কাছ থেকে নেইমার টিকিটগুলো কিনেছেন। সম্প্রতি প্যারিসে জন্মদিনের অনুষ্ঠানে সান্তোসকে নিমন্ত্রণ করেছিলো নেইমার। সেই অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার সময় পাঁচ হাজার টিকিট সঙ্গে করে নিয়ে যায় সান্তোস। সান্তোস ওই টিকিটগুলো তার সবচেয়ে কাছে বন্ধু নেইমারকে দেয়। আর নেইমার সেগুলো কিনে আমাদের ক্লাবে ৭৫ হাজার তুর্কি লিরা (১৯ হাজার ৭০০ মার্কিন ডলার) সহযোগিতা করেছে।

তিনি বলেন, আগামী ২৮ ফেব্রুয়ারি লটারির ড্র এর তারিখ নির্ধারণ করা হলেও এখন পর্যন্ত টিকিট বিক্রিতে তেমন সাড়া পাওয়া যায়নি।

আরও পড়ুন: 

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়