close
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ১০ ফাল্গুন ১৪২৪

‘মেসি লাজুক প্রকৃতির, কেননা তাকে সবাই দেখছে’

স্পোর্টস ডেস্ক
|  ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৫৫ | আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২০:০৯
বার্সেলোনার তুনের সবচেয়ে ধারালো তীর আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। বর্তমান সময়ে নিজের ফুটবল শৈলী দিয়ে বিশ্বকে মোহিত করে রেখেছেন এলএমটেন। লিওনেল মেসি মানেই পায়ের জাদুতে মোহিত হবে ফুটবল বিশ্ব। তটস্থ থাকবে প্রতিপক্ষের ডিফেন্স, গোলরক্ষক। ম্যাচে হবে গোলের ফুলঝুরি। গোল করবেন আবার সতীর্থদের দিয়ে গোল করাবেন। তার পা ফুটবল মাঠে শিল্পী হয়ে এঁকে যাবে নতুন শিল্প। 

চলতি মৌসুমে বার্সেলোনার তুনের সবচেয়ে ধারালো তীরটি ধারাবাহিকভাবে দুর্দান্ত গতিতে ছুটছে। পাঁচবার ব্যালন ডি’অর ট্রফি ঘরে তুলেছেন। এবারও এই অ্যাওয়ার্ডের দৌড়ে শীর্ষে রয়েছেন। ইতোমধ্যে তারা লা লিগায় শীর্ষস্থান দখল করে আছে। কোপা দেল রে’র ফাইনাল নিশ্চিত করেছে। 

--------------------------------------------------------
আরও পড়ুন: কোপার ফাইনাল ওয়ান্দা মেত্রোপলিতানোয়
--------------------------------------------------------

চ্যাম্পিয়নস লিগেও রয়েছে ভালো অবস্থানে। তার অসাধারণ সব কীর্তির জন্য অনেকেই অনেক মন্তব্য করে থাকেন। তাহলে বাদ যাবেন কেনো তিনি? হোক না সেটা প্রতিপক্ষের খেলোয়াড় তারপরও তো সে ফুটবল বিশ্বের খোরাক।

লিওনেল মেসি দুর্দান্ত, অসাধারণ, অনন্য.. এমন অনেক বিশেষণই আর্জেন্টাইন অধিনায়ককে দেয়া হয়। একধাপ বাড়িয়ে ‘ইতিহাসের সেরা’ বলে মেসিকে আখ্যা দিলেন বার্সেলোনার ক্লাব সতীর্থ ইভান রাকিটিচ।

৩০ বছর বয়সী মেসি তর্কসাপেক্ষে সর্বকালের সেরা ফুটবলার। যেখানে তিনি ক্যারিয়ারে পাঁচটি ব্যালন ডি’অর যোগ করেছেন। জিতেছেন আটটি লা লিগা শিরোপা ও চারটি চ্যাম্পিয়নস লিগ।

ক্রোয়েশিয়ান মিডফিল্ডার রাকিটিচ মনে করেন, একটি মুহূর্তের মধ্যেই মেসি ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে।

রাকিটিচ বলেন, সে পথপ্রদর্শক। আমাদের খেলা তার ওপর প্রচুর নির্ভর করে। তাকে বোঝাতে কিছু বলতে হয় না, অঙ্গভঙ্গিই যথেষ্ঠ।

তিনি আরও বলেন, সে ইতিহাসের সেরা, এক সেকেন্ডের মধ্যেই ম্যাচের দৃশ্য পাল্টে দেয়ার ক্ষমতা রাখে। সে কিছুটা লাজুক, কেননা সে জানে সবাই তাকে দেখছে।

রাকিটিচ আরও যুক্ত করেন, আমি যখন বার্সায় আসি, সেই প্রথম ব্যক্তি যে আমাকে সহযোগিতা ও সমর্থন করেছে। কোনও কিছুর প্রয়োজন হলে আমি আশ্চর্য হয়েছি তার সহযোগিতা দেখে। আসলে অন্য সবার চেয়ে আলাদা।

এর আগে ২০১৪ সালে সেভিয়া ছেড়ে বার্সায় পাড়ি দেন রাকিটিচ। আর এখন পর্যন্ত দারুণ পারফরম্যান্স করে কাতালানদের দুটি লা লিগা ও একটি চ্যাম্পিয়নস লিগ জেতাতে সাহায্য করেছেন।

মেসি চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৭টি গোল করেছেন। লা লিগার শিরোপা পুনরুদ্ধারে বার্সাও এগিয়ে রয়েছে। এছাড়া কোপা দেল রে’র ফাইনালে উঠেছে ভালভার্ডের শিষ্যরা। ক’দিন পর চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর প্রথম লেগে মাঠে নামবে দলটি।

আরও পড়ুন:

এএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়