• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

ভিক্ষা করে হলেও সাংবাদিকদের বেতন দিন: পাকিস্তান কোর্ট

আন্তর্জাতিক ডেস্ক
|  ১১ জুন ২০১৮, ১১:৪৬ | আপডেট : ১১ জুন ২০১৮, ১১:৫৭
পাকিস্তানের প্রধান বিচারপতি মিয়া সাকিব নিসার দেশটির গণমাধ্যম মালিকদের উদ্দেশে বলেছেন, ভিক্ষা বা ধার করে হলেও সাংবাদিকদের বেতন দিন। পাকিস্তানে সাংবাদিকদের বেতন না দেয়ার বিষয়ে একটি রিটের শুনানির সময় প্রধান বিচারপতি নিসার এ নির্দেশ দেন। সাংবাদিকদের বেতন না দেয়ার অভিযোগের কারণে তিনি দেশটির গণমাধ্যম মালিকদেরকে আদালতে তলবও করেন। খবর দ্য এক্সপ্রেস ট্রিউবিউনের।

প্রধান বিচারপতি নিসারের নেতৃত্বাধীন দুই বিচারপতির বেঞ্চ সুপ্রিম কোর্টের লাহোর রেজিস্ট্রিতে ওই শুনানির সময় সাংবাদিকদের লে অফ বা সাময়িক অব্যাহতির আদেশও স্থগিত করেছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : ট্রাম্প-কিমের বৈঠকের জন্য কেন সিঙ্গাপুর পারফেক্ট?
--------------------------------------------------------

আদালতের নির্দেশের পরও সাংবাদিকদের বেতন না দেয়ায় উষ্মা প্রকাশ করে গণমাধ্যম মালিকদের আদালতে ব্যক্তিগতভাবে হাজির হয়ে বেঞ্চের কাছে ব্যাখ্যা দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি। এসময় প্রধান বিচারপতি বলেন, কোনও সাংবাদিককে লে অফ দেয়া যাবে না এবং আদালতের এ নির্দেশনা মানতে যেসব হাউজ ব্যর্থ হবে তাদেরকে কঠোর শাস্তির মুখে পড়তে হবে। তিনি বলেন, ভিক্ষা করুন আর ধার করুন, সাংবাদিকদের বেতন দিন।

পাকিস্তানের ইলেক্ট্রনিক মিডিয়া রিপোর্টার এসোসিয়েশনের সভাপতি মুহাম্মাদ আসিফ বাট আদালতে হাজির হয়ে জানান, যেসব সাংবাদিক তাদের বকেয়া বেতন দেয়ার দাবি জানাচ্ছেন তাদেরকে গণমাধ্যম অফিসগুলো লে অফ দিচ্ছে।

আরও পড়ুন : 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়