• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রথম দিনেই এগিয়ে ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ নভেম্বর ২০১৯, ২৩:৩৩
প্রথম দিন ভারত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে কলকাতার ইডেন গার্ডেনে শুরু হলো ঐতিহাসিক ‘পিংক টেস্ট’। তবে চরম বাজে ব্যাটিংয়ে শুরুটা করেছে বাংলাদেশ দল। হতাশায় ডুবিয়ে অলআউট হয়েছে ১০৬ রানে। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৭৪ রান তুলে দিন শেষ করেছে ভারত। ইডেন গার্ডেনের পরিকল্পনা মতো সবই হলো। হলো না কেবল টাইগারদের ব্যাটিংটা।

পিংক বলের ঐতিহাসিক টেস্ট উপলক্ষে ইডেন গার্ডেনসহ পুরো কলকাতাই সেজেছিল গোলাপি আবহে। সূচি অনুযায়ী, উদ্বোধনের আগে ইডেন গার্ডেনে নামেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিসহ, দুইদলের সাবেক খেলোয়াড়-কর্মকর্তারা।

টস জিতে আগে ব্যাটিং নামা বাংলাদেশ হতাশ করে ভক্ত-সমর্থকদের। শুরু থেকেই টপাটপ পড়তে থাকতে উইকেট। চার রান করে ফেরেন ইমরুল কায়েস। এরপর শূন্য রানে বিদায় নেন তিন ‘ম’- মুমিনুল, মিঠুন, মুশফিক। উপমহাদেশে এই নজিরও রেকর্ড।

এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি মুমিনুলবাহিনী। ধারাবাহিক উইকেট পতনে অলআউট হয় ১০৬ রানে। সাদমান ২৯, লিটন দাস মাথায় বলের আঘাতে মাঠ ছাড়ার আগে ২৪ আর নাঈম হাসান করেন ১৯ রান। চার ব্যাটসম্যান ফেরেন শূন্য রানে। মিরাজ আট আর মাহমুদুল্লাহ করেন ছয় রান।

ইন্দোর থেকে ইডেন গার্ডেন। নেই কোনো হেরফের। ব্যাটিংয়ের পর বোলিংয়েও খুব একটা সুবিধা করতে পারেনি টাইগাররা। প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি করা মায়াঙ্ককে শুরুতেই ফিরিয়েছেন আল আমিন। ৫ বছর পর টেস্টে ফিরেই বাংলাদেশের হয়ে গোলাপি বলে প্রথম উইকেট নিয়ে হলেন ইতিহাসের আংশ। এরপর রোহিত শর্মা ও পুজারাকে ফিরিয়েছেন এবাদত হোসেন। ৫৯ রানে কোহলি ও ২৩ রানে রাহানে অপরাজিত থেকে শুরু করবেন দ্বিতীয় দিনের ব্যাটিং।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • ক্রিকেট এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদি ও রাহুলের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ, ইসির নোটিশ
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
X
Fresh