logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

মেসির জন্মদিনে আর্জেন্টিনার উপহার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৪ জুন ২০১৯, ০৯:১৪ | আপডেট : ২৪ জুন ২০১৯, ১১:৪৭
ছবি- সংগৃহীত
লিওনেল মেসি নেতৃত্বাধীন আর্জেন্টিনা দল নিয়ে চলছিল সমালোচনা। রাশিয়া বিশ্বকাপে ব্যাপক ভরাডুবির পর ঢেলে সাজানো দলটির সঙ্গে বিশ্ব সেরা ফুটবলারের সমন্বয় নিয়ে চারিদিকে নানা আলাপ। ঠিক এমন সময় কোপা আমেরিকার প্রথম ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ২-০তে হার। দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র এই সমালোচনায় নতুন মাত্রা যোগ করে। যদিও ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে রোববার রাতে কাতারের বিপক্ষে ২-০ গোলে জয় তুলে নিয়েছে আলবেসিলেস্তেরা। ধুকতে থাকা দলটি জায়গা করে নিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ মঞ্চের কোয়ার্টার ফাইনালে। দলটির সবচেয়ে বড় তারকা মেসির জন্মদিন সোমবার। ৩২তম জন্মদিনের আগের রাতে দলের পক্ষ থেকে এমন উপহার পেলেন আর্জেন্টাইন অধিনায়ক। 

পোর্তো আলেগ্রিতে অ্যারিনা ডু গ্রিমিয়োতে আর্জেন্টিনার হয়ে একটি করে গোল আদায় করেন লাউতারো মার্টিনেজ ও সার্জিও আগুয়েরো।

ম্যাচের চতুর্থ মিনিটেই গোল করে দলকে লিড এনে দেন ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের ফরোয়ার্ড মার্টিনেজ। অন্যদিকে ম্যানচেস্টার সিটি তারকা আগুয়েরো ৮২তম মিনিটে দলের দ্বিতীয় গোলটি আদায় করে জয় নিশ্চিত করেন।

ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেছেন মেসি। এসময় তিনি ইঙ্গিত দিয়েছেন দলের নজন এখন ফাইনালে গিয়ে শিরোপার দিকেই।

মেসি বলেন, এবার আমরা চ্যাম্পিয়ন হবার নতুন যাত্রা শুরু করলাম। আমরা জানি আমাদের সমর্থকদের কিভাবে খুশি করতে হয়। যদিও আমরা এখন ব্রাজিলে অবস্থান করছি। এখানেও আমাদের বিশাল সমর্থক গোষ্ঠী রয়েছে। আমরা চাই না তাদের নিরাশ করতে।

গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচের প্রসঙ্গ টেনেও মুখ খুলেছেনে মেসি। তিনি বলেন, আমাদের দলে অনেক তরুণ সদস্য রয়েছে। তাদের এরকম হাই-প্রোফাইল ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই। আর তাই ম্যাচ হারতে হয়েছে। যদিও সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে ম্যাচ জিতে টুর্নামেন্টের সামনের দিকে এগিয়ে যাওয়া। 

আগামী ২৯ জুন শেষ আটে ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে ১৪ বারের কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।  

সেমিফাইনালে ওঠার লড়াই নিয়ে মেসি বলেন, বর্তমানে আমরা নক-আউট পর্বে পৌঁছেছি। এটাই সব কিছু, অথবা কিছুই নয়।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়