logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

টুর্নামেন্টে এখনও অনেক কিছু বাকি: মেসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৬ জুন ২০১৯, ১১:৩৭ | আপডেট : ১৬ জুন ২০১৯, ১২:১৩
লিওনেল মেসি
কোপা আমেরিকায় শুরুতেই হোঁচট। কলম্বিয়ার বিপক্ষে হার দিয়ে শুরু করেছে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ মহাযজ্ঞে ২-০ গোলে হারতে হয়েছে আর্জেন্টাইনদের। রোববার দলের হয়ে একটি করে গোল তুলে নেন রজার মার্টিনেজ ও জুভান জাপাতা। 

‘বি’ গ্রুপের প্রথম ম্যাচেই হারের পর কথা বলেছেন আলবিসেলেস্তে অধিনায়ক লিওনেল মেসি। বার্সেলোনার এই মহাতারকা জানান, পরের ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় তার দল।

তিনি বলেন, এই ম্যাচ থেকে ইতিবাচক বিষয়গুলো নিতে চাই, আমরা চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত।

এদিন এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও সফলতা মেলেনি আর্জেন্টিনার। ৬৬তম মিনিটে হেডে বল জালে পাঠাতে ব্যর্থ হন মেসি নিজেও। অন্যদিকে লিওনার্দো পারেদেনের দুর্দান্ত এক শট ফিরিয়ে দেন ইংলিশ ক্লাব আর্সেনালের কলম্বিয়ান গোলরক্ষক ডেভিড ওসপিনা। গোলের সুযোগ নষ্ট করেছেন সার্জিও আগুয়েরোও। তবে সব বাদ দিয়ে আগামী ম্যাচের দিকে নিজেদের সেরাটা দিতে চান আর্জেন্টিনার দলপতি।

মেসি বলেন, এখন নালিশ করার সময় নেই। আমাদের এগিয়ে যেতে হবে। মাথা উঁচু করে আগে বাড়তে হবে। এখনও টুর্নামেন্টের অনেক কিছু বাকি আছে। 

মূলত ৬০ মিনিট পরেই দুই দলের খেলার গতি বেড়ে যায় এদিন। ম্যাচের শেষ ভাগটায় সফলতা পেয়ে যায় কলম্বিয়া। ৭১ মিনিটে মার্টিনেজ ও ৮৬তম মিনিটে গোল পান জাপাতা।

ম্যাচের কলম্বিয়ার ঘুরে দাঁড়ানো বিষয় নিয়ে মেসি বলেন, তারা বল নিজেদের কাছে রাখলেও সুযোগ তৈরি করতে পারছিল না। দ্বিতীয়ার্ধে যখন আমরা গোল করতে এগিয়ে গেলাম, ঠিক তখনই তারা গোল পেয়ে যায়। যখন আমরা নিজেদের সেরাটা খেলছিলাম, ঠিক ওই সময়টায় তারা গোল পায়। এতেই আমরা ছিটকে পড়ি।

৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড বলেন, হার থেকেই তার দল বড় ধরনের শিক্ষা পাবে। তিনি বলেন, এই ম্যাচ থেকে প্রাপ্ত শিক্ষা আগামী ম্যাচগুলোতে কাজে লাগবে। আমরা নিজেদের ওপর ভরসা রেখেই আগে বাড়ব।

আগামী ২০ জুন বৃহস্পতিবার ভোর সাড়ে ছয়টায় বেলো হরিজোন্তে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। ওই ম্যাচে মেসি নেতৃত্বাধীন দলটির প্রতিপক্ষ প্যারাগুয়ে।

মেসি যোগ করেন, আমি জানি শুরুটা কখনই হার দিয়ে হওয়াটা উচিৎ নয়। তবে বিশ্বাস করি প্যারাগুয়ের সঙ্গে জয় এলেই আমরা সুবিধাজনক স্থানে পৌঁছে যাব।

ওয়াই/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়