logo
  • ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

আর্জেন্টিনার বিপক্ষে লড়াইয়ের আভাস দিলেন কলম্বিয়ার কোচ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ জুন ২০১৯, ১২:১৯
কলম্বিয়ার কোচ কার্লোস কুয়েইরো
কোপা আমেরিকার বারুদে উত্তাপ ছড়ানো ম্যাচে রোববার ভোরে কলম্বিয়ার মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। সালভাদোরে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় ৪টায়। জয় দিয়ে প্রতিযোগিতা শুরু করতে চায় দুই দলের কোচ। 

চোট ছিটকে দিয়েছে নেইমারকে। কোপা আমেরিকায় আগ্রহের কেন্দ্রবিন্দু লিওনেল মেসি। ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে জিতেছেন সম্ভাব্য সব পুরস্কার। পাঁচটি ব্যালন ডি’অর জেতা সেরাদের সেরা এই ফুটবলারের ছোঁয়া হয়নি দেশের হয়ে কোনও শিরোপা। গেল কয়েক বছর একটি বিশ্বকাপ আর দুটি কোপা আমেরিকার ফাইনালে উঠেও ফিরতে হয়েছে খালি হাতে। হতাশ হয়ে মুখ ফিরিয়ে নিয়েছেন। ভক্ত সমর্থকদের চাওয়ায় অবসর ভেঙে আবার ফিরেছেন জাতীয় দলের জার্সিতে। আর্জেন্টাইন মহাতারকার দেশের হয়ে দায় মেটানোর শেষ সুযোগ হতে পারে এবারের কোপা আমেরিকা। স্বপ্ন পূরণের পথে এগিয়ে যেতে ভালো শুরুর প্রত্যয় কোচ লিওনেল স্কালোনির কণ্ঠে।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই এখানে এসেছি। সেই সামর্থ্যও আমাদের আছে। সে জন্য শুরুটা খুবই গুরুত্বপূর্ণ। কলম্বিয়ার বিপক্ষে উপভোগ্য একটি ম্যাচ হবে।

টুর্নামেন্টের অন্যতম ফেবারিট আর্জেন্টিনা। তারুণ্য নির্ভর দলটির অভিজ্ঞ আক্রমণ ভাগ। লিওনেল মেসির নেতৃত্বে সার্জিও আগুয়েরো, পাউলো দিবালা, গিওভানি লো সেলসো, লাউতারো মার্টিনেজরা ফর্মে থাকলে কাঁপন ধরাতে পারে যেকোনও দলের রক্ষণে।

এদিকে সহজে ছাড়া দেবে না কলম্বিয়া। ৩৮ বারের মুখোমুখি লড়াইয়ে ২৩ জয়ে এগিয়ে আর্জেন্টিনা। তবে সাম্প্রতিক ফর্ম বিচারে পিছিয়ে নেই লস ক্যাফেতেরস খ্যাত এই দলটি। শেষ পাঁচ ম্যাচে দু’দলের সমান চারটি করে জয়। ফর্মে রয়েছেন রাদামেল ফ্যালকাও, জুভান জাপাতা, হামেস রদ্রিগেজরা। শক্ত লড়াইয়ের আভাস দিয়েছেন কলম্বিয়ার কোচ কার্লোস কুয়েইরো।

পর্তুগাল ও রিয়াল মাদ্রিদের সাবেক এই কোচ বলেন, আমরা নিজেদের সেরা দল নিয়েই টুর্নামেন্টে অংশ নিচ্ছি। গ্রুপ পর্বের  প্রথম ম্যাচ এটি। বাঁচা-মরার লড়াই নয়। আমরা ছাড় দিতে চাই না। 

চলতি বছরের ফেব্রুয়ারিতে দলের দায়িত্ব নেয়া এই কোচ আরও বলেন, আমি খুবই উত্তেজিত। আমরা দারুণ একটা দলের বিপক্ষে খেলতে যাচ্ছি। লিওনেল মেসি দুর্দান্ত খেলোয়াড়। আমরা তাদের সমীহ করি। তবে আমাদেরও ভালো মানের ফুটবলার রয়েছে। দিন শেষে ফুটবলের জয় হবে।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়