• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের চার পরিবর্তন, নাঈম-আফিফের অভিষেক 

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ মার্চ ২০২০, ১৩:৫৮
Mohammad Naim, Afif Hossain
মোহাম্মদ নাঈম শেখ ও আফিফ হোসেন

অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার শেষ ম্যাচে চার পরিবর্তন নিয়ে মঠে নেমেছে বাংলাদেশ। অভিষেক হয়েছে মোহাম্মদ নাঈম শেখ ও আফিফ হোসেনের।

জাতীয় দলের হয়ে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন নাঈম। একটি অর্ধশতকসহ মোট রান ১৮৬। অন্যদিকে ছোট ফরম্যাটে টাইগারদের জার্সিতে ১০ ম্যাচে ১০৯ রানের পাশাপাশি চারটি উইকেট রয়েছে আফিফের নামের পাশে।

আগামী মাসে পাকিস্তান সফর করছে বাংলাদেশ। করাচিতে একটি টেস্ট ও একটি ওয়ানডে খেলার কথা রয়েছে টাইগারদের। এই সফর করছেন না মুশফিকুর রহিম। তাই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুশফিককে না খেলানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। চোটের কারণে নেয়া হয়নি নাজমুল হোসেন শান্তকে।

এদিকে দ্বিতীয় ম্যাচে খেলানো হয়নি মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমানকে। তাদের বদলে আল-আমিন হোসেন ও শফিউল ইসলামকে খেলানো হলেও এদিন নেয়া হয়নি একাদশে। ফিরেছেন সাইফউদ্দিন ও মুস্তাফিজ।

অন্যদিকে একাদশে কোনও পরিবর্তন ছাড়াই শেষ ম্যাচে নেমেছে জিম্বাবুয়ে দল। এদিন টস জেতার পর বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান অধিনায়ক শন উইলিয়ামস।

বাংলাদেশ দল

লিটন কুমার দাস, তামিম ইকবাল খান, মোহাম্মদ নাঈম শেখ, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ

থিনাসে কামুনহুকামওয়ে, রেগিস চাকাভা, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস (অধিনায়ক), ওয়েসলে মাধেভেরে, সিকান্দার রাজা, রিচমন্ড মুতুম্বামি, তিনোটেন্ডা মুতোমবোদজি, ডোনাল্ড টিরিপানো, চার্লটন শুমা ও কার্ল মুম্বা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
‘জিম্বাবুয়ে সিরিজ নয়, চেন্নাইয়ের সঙ্গে থাকাটা ফিজের জন্য জরুরি’
বাংলাদেশ সিরিজের দল ঘোষণা জিম্বাবুয়ের
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা
X
Fresh