• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হেরেও চাপে ছিলাম না: মুমিনুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৫
mominul haque
ছবি- বিসিবি

শেষ ছয় ম্যাচের সব কটাতেই হার বাংলাদেশের। সাকিব আল হাসানের নেতৃত্বে নিউজিল্যান্ডের কাছে দুই আর ঘরের মাঠে আফগানিস্তানের কাছে একমাত্র টেস্টে হার। এরপর ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় এক বছরের জন্য নিষিদ্ধ হতে হয় সাকিবকে।

নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে মুমিনুল হকের ঘাড়ে পড়ে টাইগার টেস্ট দলের দায়িত্ব। হঠাৎ করে বড় দায়িত্ব পাওয়া মুমিনুলের প্রথম প্রতিপক্ষ ছিল ভারত। দুই ম্যাচের সিরিজে এক ম্যাচ ছিল ইন্দোরে, আরেক ম্যাচ ছিল কলকাতায় গোলাপি বলে দিবারাত্রির ম্যাচ।

ইন্দোর, কলকাতায় দুই ম্যাচই হারতে হয় ইনিংস ব্যবধানে। এরপর পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টেও বাংলাদেশকে হারতে হয় ইনিংস ব্যবধানে। শেষ পর্যন্ত জয় ধরা দিলো দেশের মাটিতে।

জিম্বাবুয়েকে ১০৬ রানে হারিয়ে চাপমুক্ত হয়েছেন মুমিনুল হকের সঙ্গে গোটা দল। যদিও মুমিনুল বলছেন, টানা হেরেও চাপ মুক্ত ছিলেন তিনি।

‘আমি জানি না আমাকে দেখে কখনও চাপে আছি বলে মনে হয়েছে কী না। তবে আমার নিজের কাছে মনে হয় না। আমি চেষ্টা করি সবসময় আশাটা বড় রাখতে। আমি কোনও সময় চাপে ছিলাম না। দেখুন শুরুর দিকে একটু খারাপ হলেও যখন ভালো হবে তখন আসতে আসতে ভালো হতে থাকবে।’

জিম্বাবুয়ের বিপক্ষে জয়টা অনুপ্রেরণা হিসেবে কাজ করবে পাকিস্তান সফরের শেষ ম্যাচে। করাচীতে এপ্রিলে রয়েছে দুই ম্যাচ সিরিজের শেষ টেস্ট।

‘আমার কাছে উন্নতি করাটাও গুরুত্বপূর্ণ। পাকিস্তান সিরিজ আছে সেখানে আমি কেমন এবং দল হিসেবে ক্রিকেটাররা কেমন করছে সেটার দিকে তাকিয়ে আছি। আজকের দিনটি তো চলে গেছে, সেটা তো আর আসবে না। এর আগে যে তিনটি ম্যাচ হেরেছি সেখান থেকে আমি কি শিক্ষা নিতে পেরেছি অধিনায়ক এবং ক্রিকেটার হিসেবে সেটাই গুরুত্বপূর্ণ।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ ২০২০ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
X
Fresh