logo
  • ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

বাংলাদেশকে পথ দেখানো মুশফিকেরই ২ রানের আক্ষেপ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ জুলাই ২০১৯, ১৮:৫২ | আপডেট : ২৯ জুলাই ২০১৯, ০৮:৫৫
Mushfiqur Rahim
মুশফিকুর রহিম || ছবি- সংগৃহীত
টানা ৭ ম্যাচে বোল্ড হয়ে সাজঘরে ফেরা তামিম ইকবাল আজও হতাশায় ভাসান দলকে। যার উপর বাংলাদেশ দল সবচেয়ে বেশি আশা করে, তারই কি না এই দশা। বিশ্বকাপে হাসেনি তার ব্যাট। আশা ছিল শ্রীলঙ্কা সিরিজ দিয়ে ফিরে পাবেন নিজেকে। 

তিন ম্যাচ সিরিজের প্রথম তুটিতে ব্যাটিং শেষে তামিমের মোট রান (০+১৯) উনিশ। সিরিজের প্রথম ম্যাচে বিদায়ী লাসিথ মালিঙ্গার বলে বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। আজ দ্বিতীয় ম্যাচে মালিঙ্গা নেই কিন্তু বোল্ড হলে ইসুরু উদানার বলে। দুর্ভাগ্যের সঙ্গে দীর্ঘশ্বাস!

তামিমের বিদায়ের আগে অবশ্য আরেক উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার ১১ রান করে ফেরেন নুয়ান প্রদীপের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে। এরপর লঙ্কানদের বোলিং তোপে শুরু উইকেটে আসা-যাওয়ার মিছিল। এই মিছিলে একে একে সামিল হন মোহাম্মদ মিঠুন ১২, মাহমুদুল্লাহ রিয়াদ ৬, সাব্বির রহমান ১১ আর মোসাদ্দেক হোসেন ১৩ রান।

মুশফিকুর রহিম একাই টেনেছেন দলের ঘানি। বাকিদের কাজ কেবল আসা আর যাওয়া। সিরিজের প্রথম ম্যাচে অর্ধশতক হাঁকানোর পর আজ শতক ছুঁয়েই ফেলেছিলেন! 

---------------------------------------------------------------------
আরও পড়ুন : তৃতীয় টাইগার ব্যাটসম্যান হিসেবে ৬ হাজারী ক্লাবে মুশফিক
---------------------------------------------------------------------

৮ নম্বরে ব্যাট করতে নেমে মুশফিকের সঙ্গে জুটি গড়ে ৪৯ বলে ৪৩ রানের ইনিংস খেলেন মেহেদী হাসান মিরাজ। মুশফিক-মিরাজের জুটি ভাঙ্গে স্কোরবোর্ডে ৮৪ রান যোগ করে।

দলীয় ২০১ রানের মাথায় মিরাজ সাজঘরে ফিরলেও মুশফিক টিকে থাকেন ক্রিজে। লড়াই করেছেন শেষ পর্যন্ত। যদিও তুলতে পারেননি ক্যারিয়ারের অষ্টম শতক। তার ১১০ বলে ৯৮ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে ৫০ ওভার শেষে ধুঁকতে থাকা বাংলাদেশের সংগ্রহ ঠেকে ৮ উইকেটে ২৩৮ রানে। দুই রানের আক্ষেপটা থাকবেই এই উইকেট-রক্ষক ব্যাটসম্যানের।

এদিকে শ্রীলঙ্কার হয়ে ২টি করে উইকেট তুলে নেন নুয়ান প্রদীপ, ইসুরু উদানা ও আকিলা ধনঞ্জয়া।

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়