• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ধৈর্যশীল হলেই বাংলাদেশ ফল পাবে: শাস্ত্রী

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ নভেম্বর ২০১৯, ১১:০৮
Ravi Shastri
ছবি- সংগৃহীত

সম্প্রতি দুই দফা ওয়েস্ট ইন্ডিজ সফর করেছে ভারতীয় দল। ২০১৮ সালের অক্টোবর ও চলতি বছরের আগস্টে দুইবারই ২-০তে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে এসেছে ইশান্ত শর্মা-উমেশ যাদবরা। গেল ডিসেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে ২-১ এ টেস্ট জিতে এসেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি। বাংলাদেশের বিপক্ষে সাদা পোশাকে সিরিজ জেতার পর কথা বলেছেন দলটির কোচ রবি শাস্ত্রী। তার মতে দিনের পর দিন উন্নতি করেছে তার দল।

‘মাঠের বাইরে বসে আমাদের বোলিং ইউনিটের এমন পেশাদারী আচরণ দেখতে পারাটা সত্যি গর্ব করার মতো। এটা একদিনে আসেনি। গেল ১৫ মাস জাতীয় দল দেশের বাইরে অনেক ম্যাচ খেলেছে। সেখান থেকেই আমাদের অনেক অভিজ্ঞতা হয়েছে।

সাদা পোশাকে দলের এমন পারফরম্যান্সের পেছনের গল্প বর্ণনা করতে গিয়ে শাস্ত্রী বলেন, দীর্ঘদিন তারা (বাংলাদেশ) এক সঙ্গে খেলছে। তারা জানে ভালো করতে হলে কোনও শর্ট-কাট নয়। কঠোর পরিশ্রম করতে হবে। কেউই একা দলকে জেতাতে পারে না। দলগতভাবে ভালো করতে হয়। সবাই এটা ভালো করেই উপলব্ধি করতে জানে।

ভারতের কোচ বাংলাদেশ দলের জন্য পরামর্শ দিয়েছেন। দেশটির জাতীয় দলের সাবেক এই ক্রিকেটারের মতে ভারতের মতো শক্তিশালী পেস অ্যাটাক পেলেই বিদেশে ভালো ফল পাবে বাংলাদেশ।

‘তাদের ধৈর্য ধরতে হবে। ঘরের মাঠে তারা অনেক কঠিন প্রতিপক্ষ। তবে বিদেশ সফরের জন্য তাদের এখনও অনেক কিছু শিখতে হবে। যত ধৈর্যশীল হবে ততটাই ভালো ফল পাবে তারা। দলের জন্য পেস অ্যাটাকও প্রয়োজন। বিদেশের মাটিতে ভালো করতে হলে এর বিকল্প নেই।’

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাহাজ জিম্মির ঘটনায় এফবিসিসিআইয়ের উদ্বেগ
লিটনের বাদ পড়া নিয়ে যা বললেন মিরাজ
সাকিবের পরিবর্তে যাকে দলে নিলো বিসিবি
জাতীয় দলের পর ডিপিএলেও ব্যর্থ লিটন
X
Fresh