• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

গোলাপি টেস্টে রংচটা বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ নভেম্বর ২০১৯, ১৪:৫১
sourav ganguly
ছবি- সংগৃহীত


উমেশ যাদবের বলে তুলে মারতে গিয়ে রবীন্দ্র জাদেজার হাতে ক্যাচ দিয়ে ফিরলেন মুশফিকুর রহিম। ৭৪ রান করে বাংলাদেশের সবচেয়ে সফলতম ব্যাটসম্যান সাজঘরে ফিরছিলেন ততক্ষণে আশার প্রদীপ নিভে গেছে।

রোববার ইনিংসের ৪০তম ওভারের তৃতীয় বলে বিদায় নেন মুশফিক। এরপর ৪২তম ওভারের প্রথম বলে উইকেট রক্ষক ঋদ্ধিমান সাহার গ্লাবসে ধরা পড়লেন আল আমিন। যাদবের পঞ্চম শিকার হবার আগে ২১ রান তুলতে সক্ষম হন আল আমিন। শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন ২ রান করা আবু জায়েদ রাহী। তখনও একজন ব্যাটসম্যান মাঠে নামা বাকি ছিল। আগের দিন মাহমুদুল্লাহ রিয়াদ হ্যামিস্ট্রংয়ের চোট পাওয়ায় এদিন আর নামতে পারলেন না। ফলাফল, প্রথম গোলাপি বলের টেস্ট ইনিংস ও ৪৬ রানে জিতে নিলো ভারত।

৬ উইকেটে স্কোর বোর্ডে ১৫২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। মাঠে নামেন ৫৯ রানে অপরাজিত থাকা মুশফিক। সঙ্গে নতুন ব্যাটসম্যান এবাদত হোসেন। যাদবের বলে কোনও রান যোগ না করেই ফিরে যান এবাদত।

ইনিংসে দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন মাহমুদুল্লাহ। ৩৯ রান তুলে চোটের কারণে মাঠ থেকে বিদায় জানাতে হয় তাকে। মেহেদী হাসান মিরাজের করা ১৫ রান ছাড়া কেউই দুই অংকে পৌঁছতে পারেননি।

ভারতের হয়ে যাদব পাঁচটি ও ইশান্ত শর্মা চারটি উইকেট তুলে নেন। ম্যাচে মোট নয়টি ও পুরো সিরিজে মোট ১২ উইকেট তুলে সিরিজ সেরা হয়েছেন শর্মা।

এর আগে ইন্দোরে সিরিজের প্রথম টেস্টে ইনিংস ও ১৩০ রানে হারতে হয়েছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যদের। এতে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০তে জিতে নেয় বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটি।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ

১০৬ ও ১৯৫

ভারত

৩৪৭/৯

ফল

ভারত ইনিংস ও ৪৬ রানে জয়ী

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশের ভারত সফর এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিটনের বাদ পড়া নিয়ে যা বললেন মিরাজ
সাকিবের পরিবর্তে যাকে দলে নিলো বিসিবি
জাতীয় দলের পর ডিপিএলেও ব্যর্থ লিটন
ফের ব্যর্থ তামিম
X
Fresh