• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

মৃত্যুর মিছিলে যোগ দিলেন ফুটবলার মানিক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ জুন ২০২০, ২০:৪৯
Nurul Haque Manik
নুরুল হক মানিক

বর্তমান পরিস্থিতিতে একের পর এক গুণী মানুষ হারাচ্ছে দেশ। ফুটবল অঙ্গনের জনপ্রিয় মুখগুলোও ত্যাগ করছেন পৃথিবীর মায়া। যাদের শূন্যস্থান পূরণ হয়তো আর কখনোই হবে না।

কদিন আগে মৃত্যু বরণ করেন ফুটবলার গোলাম রব্বানী হেলাল। এরপর এসএম সালাউদ্দিনের মৃত্যু সংবাদ শুনে দেশ। তার শোক ভুলতে না ভুলতেই আসে আরেক সাবেক ফুটবলার নুরুল হক মানিকের মৃত্যু সংবাদ।

গত কয়েকদিন ধরেই নুরুল হক মানিক জ্বর, শ্বাসকষ্টে ভুগছিলেন। জানা যায় কদিন আগে তিনি বৃষ্টিতে ভিজেছিলেন। এরপরই জ্বর, শ্বাসকষ্ট অনুভব করলে করোনা পরীক্ষার জন্য নমুনা জমা দেন। যদিও সেটির ফলাফল পাওয়া যায়নি। তার আগেই চলে গেলেন দুনিয়া ছেড়ে।

চাদপুর থেকে উঠে আসা এই মাঝমাঠের কাণ্ডারি খেলেছেন ঢাকায় চারটি ক্লাবের হয়ে। প্রথমে আরামবাগের হয়ে খেলেন ১৯৮৫ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত। ইয়ংম্যান্স ফকিরেরপুলের হয়ে খেলেন দুই বছর। এরপর ব্রাদার্সে ১৯৮৯ থেকে ১৯৯৩ সাল পর্যন্ত খেলে নাম লেখান মোহামেডানে। দেশের এই জনপ্রিয় ক্লাবে খেলেন ১৯৯৪-১৯৯৮ সাল পর্যন্ত।

বাংলাদেশ দলের হয়ে খেলেছেন ১৯৮৭ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত। দীর্ঘ এই ক্যারিয়ারের ইতি টানার পর কাজ করেছেন দেশের ফুটবলের উন্নয়নে। মৃত্যুর আগ পর্যন্ত তিনি দায়িত্ব পালন করেছেন বাফুফের কোচ হিসেবে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী আম্পায়ারে আপত্তি, আসলে কী ঘটেছিল মোহামেডান বনাম প্রাইম ব্যাংক ম্যাচে?
মারামারি কাণ্ডে মাঠ ছাড়ল মোহামেডান, জয়ী ঘোষণা আবাহনীকে
এক ম্যাচেই ৭ উইকেট শিকার, যা বললেন রনি
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh