itel
logo
  • ঢাকা সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৫৫ জন, আক্রান্ত ২৭৩৮ জন, সুস্থ হয়েছেন ১৪০৯ জন: স্বাস্থ্য অধিদপ্তর

অস্বচ্ছল খেলোয়াড়দের চেক দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ জুন ২০২০, ১৩:৩৮ | আপডেট : ০৯ জুন ২০২০, ১৩:৫৭
zahid ahsan rasel
ছবি-সংগৃহীত
জাতীয় ক্রীড়া পরিষদ ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় ক্রীড়াবিদের আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। ১৫০ জন ক্রীড়াবিদকে চেক তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

মঙ্গলবার দুপুর ১২টায় জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে ৬ষ্ঠ তলায় যথাযথ সামাজিক দূরত্ব বজায় রেখে চেক বিতরণ করা হয়। এসময় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন, সরকার করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় ক্রীড়াবিদদের জন্য আরও ৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, এ সংক্রান্ত নীতিমালা প্রণয়নের কাজ চলছে। অচিরেই এ অর্থ দেশের তৃণমূল পর্যায়ের ক্রীড়াবিদদের হাতে তুলে দেয়া হবে। 

তিনি জানান, বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রায় ১ হাজার ১৫০ জন ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠককে প্রতিমাসে ২ হাজার টাকা করে একবছরে মোট ২ লাখ ৪০ হাজার টাকা প্রদানের লক্ষ্যে কাজ করা হচ্ছে।

জাহিদ আহসান রাসেল বলেন,  আমরা করোনায় ক্ষতিগ্রস্ত সব অসহায় ক্রীড়াবিদদের পাশে দাঁড়াতে চাই। সরকারের মানবিক সহায়তার অংশ হিসেবে এটি আমাদের ধারাবাহিক কার্যক্রম। এটি অব্যাহত থাকবে।  

শুধু ক্রীড়াবিদ নই, আমরা করোনায় ক্ষতিগ্রস্ত কোচ, কর্মকর্তা ও  ক্রীড়া সংগঠকদের কিভাবে  সহযোগিতা করা যায় সেটি নিয়েও ভাবা হচ্ছে বলে জানান তিনি।

যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিমসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এর আগে গেল ২০ মে প্রাথমিক পর্যায়ে ২৪ ফেডারেশন থেকে মনোনীত ছয় শতাধিক খেলোয়াড়দের প্রত্যেককে ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়। খেলোয়াড়দের পক্ষে তাদের নিজ নিজ ফেডারেশনের প্রতিনিধিবৃন্দ চেক গ্রহণ করেন। 

ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬২৪১৭ ৭২৬২৫ ২০৫২
বিশ্ব ১১৩৮২৯৫৪ ৬৪৪০২০৭ ৫৩৩৪৭৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়