• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

১২৫ উপজেলার জন্য সুসংবাদ

আরটিভি নিউজ

  ১১ এপ্রিল ২০২৪, ১৯:৫৫

চার ধাপে দেশের প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরি করবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। তারই অংশ হিসেবে ৪৬০ স্টেডিয়ামের মধ্যে প্রথম ধাপে ১২৫টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। তবে এসব স্টেডিয়ামগুলো ছিল কম বাজেটের, সাধারণ মানের গ্যালারিহীন একতলা বিল্ডিং। কাজও হয়নি ঠিকঠাকমতো অনেক জায়গায়। প্রতিটি স্টেডিয়ামের বাজেট ছিল ৫২ লাখ টাকার মতো। যার ফলে ১২৫ উপজেলা ক্রীড়া সংগঠকরা আফসোস করেছিলেন।

এবার দ্বিতীয় ধাপে নির্মাণ করা হবে ১৮৬টি মিনি স্টেডিয়াম। প্রতিটি স্টেডিয়ামের বাজেট ৬ কোটি টাকারও বেশি। স্টেডিয়ামগুলোতে তিনতলা বিল্ডিংয়ের সঙ্গে থাকবে ৩০০ ফুট করে উন্মুক্ত গ্যালারি। টপফ্লোরে থাকছে ভিআইপিদের বসার ব্যবস্থা। আপদকালীন সময়ে এসব বিল্ডিংয়ে আশ্রয় নিতে পারবে মানুষ।

এসব বিষয় থেকেই দুই ধাপের মিনি স্টেডিয়ামের পার্থক্য বোঝা যায়। তবে এবার সুসংবাদও আসছে প্রথম ধাপে স্টেডিয়াম পাওয়া ১২৫ উপজেলার জন্য। প্রথম ১২৫ উপজেলার স্টেডিয়ামগুলোকে দ্বিতীয় ধাপে চলমান প্রকল্পের মতো উন্নত করা হবে। তবে এর জন্য ওই ১২৫ উপজেলাকে তৃতীয় ও চতুর্থ ধাপের প্রকল্প শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এ বিষয়ে জাতীয় ক্রীড়া পরিষদের সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) সুকুমার সাহা গণমাধ্যমে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম ধাপের ১২৫টি স্টেডিয়ামকে দ্বিতীয় ধাপের মতো সুন্দর করে তৈরি করে দিতে চেয়েছেন। প্রকল্পের বাকি দুটি ধাপ শেষ হলে ওই ১২৫ স্টেডিয়াম দ্বিতীয় পর্যায়ের মতো করে দেওয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবহাওয়া নিয়ে নেই সুসংবাদ, তীব্র তাপদাহ আরও বাড়তে পারে
মালয়েশিয়া প্রবাসীদের জন্য সুসংবাদ
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
দক্ষিণ কোরিয়ায় যেতে ইচ্ছুকদের জন্য সুসংবাদ
X
Fresh