itel
logo
  • ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ২৯ জন, আক্রান্ত ৩২৮৮ জন, সুস্থ হয়েছেন ২৬৭৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

অনুশীলন শুরু করেছে শ্রীলঙ্কা ক্রিকেট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ জুন ২০২০, ১৬:৪৭ | আপডেট : ০২ জুন ২০২০, ১৬:৫৮
Sri Lanka Cricket has started training
ছবি- শ্রীলঙ্কা ক্রিকেট
প্রায় তিন মাস বন্দিদশা কাটানোর পর স্বস্তি ফিরতে শুরু করেছে শ্রীলঙ্কা ক্রিকেটে। আইসিসির ভবিষ্যত সূচি অনুযায়ী কদিন পরই রয়েছে ভারত ও বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ। এই দুটি সিরিজকে সামনে রেখে প্রস্তুতি শুরু করে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট।  

করোনাভাইরাস পরিস্থিতি কবে নাগাদ স্বাভাবিক হবে সেটা কেউ জানে না। কবে নাগাদ ক্রিকেট মাঠে ফিরবে সেটাও অনিশ্চিত। তবে যাই হোক, দীর্ঘ সময় অবসরে কাটানোর পর অনুশীলনে ফিরতে শুরু করেছে দলগুলো। স্বাস্থ্যবিধি ঠিক করেই ক্রিকেটারদের অনুশীলনের ব্যবস্থা করেছে সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ড দিয়ে শুরু, এবার উপমহাদেশের প্রথম দল হিসেবে অনুশীলনে ফিরেছে শ্রীলঙ্কা। বৃহৎ পরিসরে না হলেও প্রথম দফায় ১৩ জন ক্রিকেটার নিয়ে ১২ দিন চলবে প্রথম পর্বের অনুশীলন।

লঙ্কান ক্রিকেট বোর্ডের অধীনে ১২ দিনের আবাসিক ক্যাম্পে ক্রিকেটারদের থাকতে হবে একপ্রকার বন্দী। কারণ এই ১২ দিনে তারা কোথাও যেতে পারবেন না। তিন ফরম্যাটের ক্রিকেটার নিয়েই করা হয়েছে ১৩ জনের তালিকা।

এই ১৩ জনের সবাই বোলার। মূলত বোলারদের ফিটনেস ঝুঁকি বেশী হবার কারণে তাদের দিয়েই আজ ১ জুন শুরু হয়েছে অনুশীলন। হোটেলে সবাই আছেন আলাদাভাবে। তাদের সঙ্গে আছেন চারজন কোচিং স্টাফও।

ক্রিকেটারদের নিরাপত্তায় সরকার নিয়েছে বাড়তি সতর্কতা। অনুশীলনের জন্য তারা যে গাড়ি ব্যবহার করবেন তা আগেই জীবাণুমুক্ত করা হবে। এছাড়া সবাইকেই চলতে হবে কঠোর স্বাস্থ্যবিধি মেনে।

অনুশীলনে ডাক পাওয়া ১৩ ক্রিকেটার

দিমুথ কারুনারত্নে, সুরাঙ্গা লাকমল, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, ইসুরু উদানা, লাসিথ এম্বুলদেনিভা, লাহিরু কুমারা, লাকসান সানদাকান, দাসুন সানাকা, নুয়ান প্রদীপ, ওয়ানিন্দু হাসারাঙ্গা, কুশাল জানইথ পেরেরা, দানুসকা গুনাথিলাকা।

এমআর/ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৯৬৭৯ ৭০৭২১ ১৯৯৭
বিশ্ব ১১১৯০৬৭৮ ৬২৯৭৯১০ ৫২৯১১৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়