• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

দায়িত্ব সামলাতে ইংরেজিও শিখতে হচ্ছে বাবরকে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ মে ২০২০, ১৬:২৮
Babar also has to learn English to handle the responsibilities
বাবর আজম

দায়িত্ব যখন কাঁধে নিয়েছেন তখন ইংরেজিও শিখতে হবে। দেশের গণমাধ্যম সামলানো গেলেও আন্তর্জাতিক গণমাধ্যম তো আর উর্দু বলে পার পাওয়া যাবে না। তাই বাবর আজমকে ইংরেজি শিক্ষায় শিক্ষিত হতেই হচ্ছে।

বাবরের আগে অধিনায়ক সরফরাজও এতটা দক্ষ ছিলেন না ইংরেজি বলায়। তবে ওয়াসিম আকরাম, ইমরান খান কিংবা রমিজ রাজাদের কথা মুগ্ধ করে চলছে এখনও।

এতদিন টি-টোয়েন্টি দলের অধিনায়ক ছিলেন এবার ওয়ানডে দলেরও নেতৃত্ব ভার উঠেছে বাবর আজমের কাঁধে। তার আগে বাবর পরিচয় দিয়েছেন তার ক্রিকেটীয় দক্ষতার। অধিনায়কত্ব করলেও নিজের জায়গা ঠিক রাখতে চান পাশাপাশি ইংরেজি শিখতেও সমস্যা বলে জানিয়েছেন তিনি।

‘আমি আমার আসল কাজে মনোযোগ দিতে চাই আরও। নিজের ব্যাটিংটা ঠিক ভাবে ধরে রাখতে চাই পাশাপাশি ইংরেজিটাও দরকার। তাতেও কোনো আপত্তি নেই আমার।’

যে জন্য ইংরেজি শিক্ষার ক্লাসও শুরু করে দিয়েছেন বাবর। নিয়মিত ছাত্র হয়ে উঠেছেন ক্লাসেও। বাবর মনে করেন, সেরা ব্যাটসম্যান হবার জন্য সেরাটা যেমন দিতে হবে তেমনই দলকে নেতৃত্ব দিতেও সব ক্ষেত্রে পারদর্শী হতে হবে।

‘যদি দলে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলতাম তাহলে এসবের দরকার ছিল না খুব। তবে এখন যেহেতু আরেকটা দায়িত্ব এসেছে তখন এখানেও পারফর্ম করতে হবে।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন যুবরাজ সিং
‘পাকিস্তানকে এখনই জয়ের দিকে মনোনিবেশ করতে হবে’ 
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
X
Fresh