logo
  • ঢাকা বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৭ জন, আক্রান্ত ২৯১১ জন, সুস্থ হয়েছেন ৫২৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

মেসির চোখে বর্তমানে সেরা যারা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১৫ মে ২০২০, ১৮:১০ | আপডেট : ১৬ মে ২০২০, ১৪:০৯
messi, ronaldo, neymar, mbappe, suarez, ‍aguero
লিওনেল মেসি
দীর্ঘ দুই মাস স্বেচ্ছায় গৃহবন্দী থেকে গেল সপ্তাহে প্রকাশ্যে এসেছেন লিওনেল মেসি। করোনার কারণে ফুটবল স্থগিত হওয়ার পর প্রথমবারের মতো গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন বার্সেলোনার মহাতারকা। স্বাস্থ্য পরীক্ষার পর বার্সার ক্যাম্পে যোগ দিয়েছেন। লা লিগা কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী চলছে অনুশীলন। প্রশ্ন রাখা হয়েছিল বর্তমানে তার কাছে সেরা ফুটবলার কারা। চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো ও নিজেকে সেরাদের সেরা উল্লেখ করে আরও পাঁচজনের নাম জানিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।

২০১৮ বিশ্বকাপের পর স্প্যানিশ লিগ ছেড়ে রোনালদো পারি জমান ইতালিতে। স্প্যানিশ গণমাধ্যম মার্কার বরাতে স্পোর্টস বাইবেলের প্রতিবেদনে বলা হয়েছে, লা লিগায় দুই জনের প্রতিযোগিতা উপভোগ করতেন মেসি।

মেসি বলেন ‘রোনালদোর সঙ্গে লা লিগায় প্রতিদ্বন্দ্বিতা ভালো লাগতো। তিনি নিজেই নিজেকে সম্মান দিয়েছেন। যদিও তিনি শিরোপা পেলে আমার কষ্ট হতো।’

পর্তুগীজ মহারাজ ছাড়াও বর্তমানে নিজের পছন্দের তালিকায় কিলিয়ান এমবাপে, নেইমার, এডেন হ্যাজার্ড, ‍লুইস সুয়ারেজ ও সার্জিও আগুয়েরোর নাম নিয়েছেন।

মেসি-সুয়ারেজ-নেইমার তিনজনকে এমএসএন বলা হতো। বার্সেলোনার ফরোয়ার্ড লাইনে এক যোগে তিনজনের আক্রমণ এক সময় ছিল বিশ্বসেরা। বর্তমানে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার কাতালান দলটি ছেড়ে যোগ দিয়েছেন প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি)। সুয়ারেজ এখনও রয়েছেন বার্সাতেই।

অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটির তারকা সার্জিও আগুয়েরো আর মেসি আর্জেন্টিনার বয়স ভিত্তিক দলগুলোতে খেলেছেন। দীর্ঘদিন জাতীয় দলের জার্সি পরে আসছেন।

এমবাপে আর হ্যাজার্ডের সঙ্গে এক দলে না খেললেও প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন ঠিকই।

ফ্রান্সের হয়ে ২০১৮ বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড এমবাপে খেলছেন পিএসজিতে। চলতি মৌসুমেও ফ্রেঞ্চ লিগের সেরা গোল দাতা হয়েছেন তিনি। চেলসি থেকে চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন হ্যাজার্ড। যদিও ইনজুরির কারণে নিজেকে মেলে ধরতে পারেননি বেলজিয়ামের অধিনায়ক।

মেসি বলেন, ‘রোনালদো ও আমি ছাড়াও এখন সেরা হচ্ছেন, এমবাপে, নেইমার, হ্যাজার্ড, সুয়ারেজ ও কুন (আগুয়েরো)।’

ওয়াই

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫২৪৪৫ ১১১২০ ৭০৯
বিশ্ব ৬৪৮৫৫৭১ ৩০১০৬৯৬ ৩৮২৪১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়