• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

প্রিমিয়ার লিগ শুরুর সংবাদে চিন্তিত ইংলিশ তারকা

স্পোর্টস ডেস্ক আরটিভি অনলাইন

  ১২ মে ২০২০, ১১:৪৩
premier league boris johnson
ম্যানসিটির তারকা রহিম স্টার্লিং ও সার্জিও আগুয়েরো

করোনাভাইরাসের থাবায় বন্ধ ছিল ইউরোপের প্রথম সারির সব ফুটবল লিগ। আগামী ১৬ মে মাঠে গড়াচ্ছে বুন্দেস লিগা। জার্মান লিগ দিয়েই ফুটবল ফিরছে মাঠে। এবার ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হওয়ার সবুজ-সংকেত এলো।

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন সব ধরনের খেলা দ্রুত শুরু হচ্ছে বলে জানিয়েছেন। সোমবার এই নিয়ে ৫০ পৃষ্ঠার বিস্তারিত পরিকল্পনা দেয়া হয়েছে।

১২ জুন থেকে ইংলিশ লিগ শুরু করার প্রাথমিক পরিকল্পনা ছিল। সেটা এগিয়ে নিয়ে আসার সবুজ সংকেত দেয়া হয়েছে। বরিস জনসন জানিয়েছেন, ১ জুন থেকে প্রিমিয়ার লিগসহ দেশের সব ধরনের খেলাধুলা শুরু করা যাবে।

করোনার ভয়াবহতা কাটেনি এখনও। আবিষ্কার হয়নি কোনও প্রতিষেধকও। এমন পরিস্থিতিতে জুনের শুরুতে ফুটবল ফেরা নিয়ে চিন্তিত ইংল্যান্ড জাতীয় দলের তারকা রহিম স্টার্লিং।

তার মতে এত দ্রুত খেলা মাঠে ফিরলে ফুটবলার, স্টাফ ও অফিসিয়াল সবার জীবনই ঝুঁকিতে পড়তে পারে।

ইউটিউবে ‘লাইফ ইন আইসোলেশন’ নামের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে ম্যানচেস্টার সিটির এই তারকা বলেন, ‘মাঠে ফিরতে আমাদের আরও সময় প্রয়োজন। সেটা শুধু ফুটবলের কারণেই নয়। মেডিক্যাল স্টাফ, রেফারি সবার বিষয়টা আমাদের মাথায় রাখতে হবে।’

স্বাস্থ্যবিধি মেনে ম্যাচ খেলার শর্তে ফুটবল শুরু করার নির্দেশ দেয়া হয়েছে। মে মাসের শেষ সপ্তাহ ও জুনে দেশে করোনা পরিস্থিতি যদি নিয়ন্ত্রণে থাকে, তাহলেই ১ জুন থেকে প্রিমিয়ার লিগ আয়োজন করা যাবে বলে জানিয়েছে প্রশাসন।

২৫ বছর বয়সী রহিম স্টার্লিং বলেন, ‘আসলে কেমনে বলবো... আমি ভীত নই। তবে উদ্বিগ্ন। ভাবছি পরিস্থিতি হয়তো এর থেকেও খারাপ হতে পারে।’

করোনার ধাক্কা কাটিয়ে সরকার লকডাউন শিথিল করার পক্ষে। ধাপে ধাপে লকডাউন উঠিয়ে নেয়ার পাশাপাশি খেলা শুরু করে অর্থনীতির চাকা সচল করার পক্ষে ব্রিটিশ সরকার।

অন্যদিকে ম্যানসিটির এই অ্যাটাকিং মিডফিল্ডার বলছেন, আমি ফিরতে চাই। মাঠে নামার জন্য প্রহর গুনছি। আশা করি সব ঠিক হয়ে যাবে। কিন্তু যখন মাঠে ফিরবো তখন যাতে সব ঠিক হয়ে যায়। সেটাই প্রত্যাশা।

প্রিমিয়ার লিগ শুরু হলেও এখন মাঠে দর্শক প্রবেশ একেবারে নিষিদ্ধ। লিগে এখনও ৯২টি ম্যাচ বাকি রয়েছে। নিরাপদ ও সুরক্ষিত নিরপেক্ষ ভেন্যু ম্যাচ খেলার পরিকল্পনা নেয়া হয়েছে। সেক্ষেত্রে ১০টি ভেন্যু বেছে লিগের স্থগিত ম্যাচগুলির জন্যে সূচি করা হবে বলে লিগ কমিটি পক্ষ থেকে আলোচনা করা হয়েছে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী ফুটবল লিগের সূচি বদলে দিলেন সালাউদ্দিন
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
বিশ্বসেরা ফুটবল লিগের র‍্যাঙ্কিং প্রকাশ
X
Fresh