Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ মে ২০২০, ০০:০৯
আপডেট : ১০ মে ২০২০, ১০:১৮

কিং ব্যাক মুন্নার জার্সিটি যে দাম পেলো

monem munna
মোনেম মুন্না

বাংলাদেশ ফুটবলের সবচেয়ে বড় তারকা মোনেম মুন্নার জাতীয় দলের জার্সিটির ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছিল ২ লাখ টাকা। শনিবার রাতে নিলামে তোলার পর জার্সিটি কিনে নেয় কার্নিভাল ইন্টারনেট নামে একটি প্রতিষ্ঠান। যার মূল্য উঠেছে ৩ লাখ টাকা।

করোনাভাইরাসের প্রভাবে চলমান সংকটের সময় এগিয়ে এসেছে প্রয়াত কিংবদন্তীর পরিবার। ১৯৮৯ সালে প্রেসিডেন্ট গোল্ড কাপ টুর্নামেন্টের ফাইনালে জেতা জার্সিটা নিলামে তোলার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

অকশন ফর অ্যাকশনের পেজ থেকে অনলাইন নিলাম চলাকালে কিং ব্যাক খ্যাত এই ডিফেন্ডারের আরেকটি জার্সি বিক্রি হয়েছে। আবাহনীতে খেলাকালীন একটি জার্সি নিলামে তোলা হয়। সেই জার্সিটি ২ লাখ ১০ হাজার টাকায় বিক্রি হয়।

দ্য হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন লিমিটেডের (এইচএসবিসি) বাংলাদেশ কার্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মাহবুব উর রহমান জার্সিটি নিজের করে নিয়েছেন।

এদিকে ফিফার বাংলাদেশি রেফারি তৈয়ব হাসান বাবুও একটি জার্সি নিলামে তোলেন। ২০১৩ সাফের ফাইনালে জার্সিটি পড়ে ম্যাচ পরিচালনা করেছিলেন তিনি।

তৈয়ব হাসান দক্ষিণ এশিয়ার একমাত্র রেফারি যিনি সাফের ফাইনাল পরিচালনা করেছেন।

নিলামের আগেই ঐতিহাসিক জার্সিটির দাম উঠেছে ৫ লাখ ৫৫ হাজার টাকা। সাতক্ষীরা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি নাছিম ফারুক খান মিঠু এই মূল্যে জার্সিটি ক্রয়ের আগ্রহের কথা জানিয়েছেন রেফারি তৈয়ব হাসান বাবুকে।

শেষ পর্যন্ত অনলাইন নিলামে যোগ দিয়ে সাতক্ষীরার এই ব্যবসায়ী জার্সিটি নিয়ে নেন।

এই জার্সিগুলো থেকে আয় হওয়া অর্থ দিয়ে করোনা মোকাবেলায় ব্যয় করা হবে বলে আগেই ঘোষণা করা হয়েছিল।

ওয়াই

RTV Drama
RTVPLUS