• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মোনেম মুন্নার জার্সি নিলামের সময় নির্ধারণ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ মে ২০২০, ১৮:২৫
monem munna
মোনেম মুন্না

করোনাভাইরাসের লণ্ড-ভণ্ড দেশের অর্থনীতি। এমন পরিস্থিতিতে যার যতটুকু সাধ্য সেই অনুযায়ী সাহায্যে ঝাঁপিয়ে পড়েছে সাধারণ মানুষ। তারকারও ব্যক্তিগতভাবে নিজ নিজ অবস্থান থেকে সাহায্য করা শুরু করেন। তবে ব্যতিক্রমী ছিলেন সাকিব আল হাসান। ‘অকশন ফর অ্যাকশন’র নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন থেকে নিজের ব্যাট নিলামে তোলেন এই ক্রিকেট তারকারা। এবার নিলামে উঠছে বাংলাদেশ ফুটবলের কিংবদন্তি মোনেম মুন্নার একটি জার্সি।

মাত্র ৩৮ বছর বয়সে পৃথিবী ছেড়ে বিদায় নেন জাতীয় দলের সাবেক এই ডিফেন্ডার। বিদায়ের আগে অবশ্য উপহার দিয়েছেন এক বর্ণিল ক্যারিয়ারের।

১৯৮৬ সালে ব্রাদার্স ইউনিয়নের হয়ে সিনিয়র লেভেলের ক্যারিয়ার শুরু। একই বছর বাংলাদেশের জার্সি গায়ে জড়ান ১৮ বছর বয়সী মুন্না। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

তারকা বনে যাওয়া এই ডিফেন্ডার পরের বছর আবাহনীতে যোগ দেন। ১৯৯১/৯২ মৌসুমে ভারতের ঘরোয়া ফুটবলেও মাঠ মাতিয়েছেন। কলকাতার ইস্টবেঙ্গলের খেলেন কিং ব্যাক খ্যাত এই তারকা।

১৯৯৭ সালে বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন। দুটি কিডনি নষ্ট হয়ে ২০০৫ দেশের ফুটবল ইতিহাসের সেরা এই ডিফেন্ডারের মৃত্যু হয়।

১৯৯৫ সালে চার জাতির আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে শিরোপা লাভ করে বাংলাদেশ। মিয়ানমারে আয়োজিত ওই টুর্নামেন্টে খেলা মুন্নার জার্সি নিলামে তোলার কথা ছিল।

যদিও শেষ পর্যন্ত সিদ্ধান্ত হয় পরিবর্তন হয়েছে। ১৯৮৯ সালে দেশের মাটিতে প্রথম আন্তর্জাতিক ট্রফি জিতে ছিল বাংলাদেশ। ঢাকায় অনুষ্ঠিত প্রেসিডেন্ট গোল্ডকাপে বাংলাদেশ লাল দলের হয়ে খেলেছিলেন মুন্না। চ্যাম্পিয়ন দলের সদস্যের স্মৃতিবিজড়িত জার্সিটি তোলা হচ্ছে নিলামে।

শনিবার রাত সাড়ে ১০টায় ‘অকশন ফর অ্যাকশন’র ফেসবুক পেজ থেকে নিলাম করা হবে। সংস্থাটির অন্যতম শীর্ষকর্তা আরিফ আর হোসেন আরটিভি অনলাইনকে জানান, এখন কোনও বেজ প্রাইজ ধরা হয়নি। মোনেম মুন্নার পরিবারের সঙ্গে আলোচনার পর সেটি জানানো হবে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাইটানিকের সেই দরজা নিলামে যত টাকায় বিক্রি হলো
গাজার শিশুদের জন্য ‘নিষিদ্ধ হওয়া জুতা’ নিলামে তুলেছেন খাজা
X
Fresh