• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সৌম্যর ব্যাটের নিলাম শুরু ৩ লাখ থেকে

অনলাইন ডেস্ক
  ০২ মে ২০২০, ২০:১৯
সৌম্যর ব্যাটের নিলাম শুরু ৩ লাখ থেকে
সৌম্য সরকার

সৌম্য সরকারের সবচেয়ে প্রিয় ব্যাটগুলোর একটি। হ্যামিল্টনের সেডন পার্কে নিউজিল্যান্ডের বিপক্ষে করা টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি করা ব্যাটটি দেশের ক্রান্তিকালে দুঃস্থ ও অসহায় মানুষদের জন্য উৎসর্গ করতে যাচ্ছেন। সেদিন কিউইদের বিপক্ষে ৯৪ বলে শতক পূর্ণ করার পর ১৪৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে থামেন সৌম্য সরকার।

সেই ব্যাটটি ‘অকশন ফর অ্যাকশন’ -এর মাধ্যমে নিলামে তুলেছেন। যার ভিত্তি মূল্য ৩ লাখ। অর্থাৎ ৩ লাখ টাকা থেকে দাম হাঁকানো যাবে ব্যাটটির। এ নিয়ে অকশন ফর অ্যাকশন জানায়, আগামীকাল রাত ১১টা পর্যন্ত নিলাম চলবে।

সৌম্যর আগে সাকিব আল হাসান ২০১৯ বিশ্বকাপ মাতানো ব্যাট নিলামে তুলেন। যা ২০ লাখ টাকায় কিনে নেন রাজ নামে এক যুক্তরাষ্ট্র প্রবাসী।

এছাড়াও পছন্দের স্বারক নিলামে তোলার ঘোষণা দিয়েছেন মুশফিকুর রহিম, মোহাম্মদ আশরাফুল, মাশরাফী বিন মোর্ত্তজা, লিটন দাস, তালকিন আহমেদসহ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক আকবর আলী।

মুশফিকুর রহিম ঘোষণা দেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ডাবল সেঞ্চুরির ইনিংস খেলা ব্যাটটি নিলামে তোলার। মোহাম্মদ আশরাফুল তার বেশ কয়েকটি স্বারক নিলামে তুলবেন বলে নিশ্চিত করেছেন নিলামের আয়োজক ‘অকশন ফর অ্যাকশন’। যেখানে রয়েছে অভিষেক ম্যাচে সেঞ্চুরি করা ব্যাট, ২০০৫ সালে প্রথমবার অস্ট্রেলিয়াকে হারানো ম্যাচে সেঞ্চুরি করা ব্যাট।

এছাড়াও লিটন দাস ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে ১১৭ বলে ১২১ রানের ইনিংস খেলা ব্যাট, সাইফউদ্দিন তার সবচেয়ে প্রিয় বলটা যেখানে বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, সাকিব আল হাসানের অটোগ্রাফ নিয়েছেন।

২০১৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে হ্যাট্রিক করা বল নিলামে তুলছেন তাসকিন আহমেদ, সৌম্য সরকার দিচ্ছেন নিউজিল্যান্ডের বিপক্ষে করা প্রথম সেঞ্চুরির ব্যাট। এনামুল হক বিজয় দিচ্ছেন এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে করা সেঞ্চুরির ব্যাট। আকবর আলী বিশ্বকাপ ফাইনালের জার্সি ও ব্যাটিং গ্লাভস নিলামে তুলছেন।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নতুন মাইলফলক স্পর্শ করলেন সৌম্য সরকার
বিতর্কিত নট-আউট নিয়ে যা বললেন সৌম্য সরকার
X
Fresh