• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নতুন মাইলফলক স্পর্শ করলেন সৌম্য সরকার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ মার্চ ২০২৪, ২০:৫৭
সৌম্য সরকার
ছবি-সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি সৌম্য সরকার। তবে দ্বিতীয় ম্যাচে ৬৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। সেই সঙ্গে ওয়ানডে ক্যারিয়ারের দুই হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন এই টাইগার ওপেনার।

শুক্রবার (১৫ মার্চ) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই লিটনকে হারায় টাইগাররা। এরপর দেখেশুনে থিতু হয়ে, তবেই ব্যাট চালিয়েছেন সৌম্য। চল্লিশের পর থেকে কিছুটা সময় নিলেও ফিফটির ল্যান্ডমার্ক স্পর্শ করেছেন এই অলরাউন্ডার। চার মেরে পূর্ণ করেছেন নিজের অর্ধশতক। ৫২ বলে স্পর্শ করেছেন ফিফটি।

এদিন আরও একটি মাইলফলক স্পর্শ করেছেন সৌম্য সরকার। ওয়ানডে ক্যারিয়ারে নিজের দুই হাজার রান পূরণ করেছেন তিনি। ফিফটির মতো এবারও মাইলফলকে গিয়েছেন চার মেরে। সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলার আগে তার রান ছিল ১৯৪৪। ৫৬ রান করে সেটা নিয়ে গিয়েছেন ২ হাজারের ঘরে। তবে শেষ পর্যন্ত ৬৮ রানে থামতে হয়েছে সৌম্যকে।

বাংলাদেশে হয়ে সবচেয়ে দ্রুত সময়ে দুই হাজার রান স্পর্শ করেছেন সৌম্য সরকার। এই মাইলফলক স্পর্শ করতে তাকে খেলতে হয়েছে ৬৪ ইনিংস। এর আগে ৬৫ ইনিংসে জায়গাটি দখল করে রেখে ছিলেন লিটন দাস ও শাহরিয়ার নাফিস। এরপরই রয়েছেন সাকিব আল হাসান। ৬৯ ইনিংস দুই হাজার রানের মাইলফলক স্পর্শ করেছিলেন টাইগার পোস্টারবয়।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকারি স্কুল খুলছে রোববার, যেভাবে চলবে ক্লাস
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
এইচএসসি পাসেই পেট্রোলিয়াম করপোরেশনে চাকরি
ক্রিকেটে ইতিহাস লিখল গণ-অর্থায়নে খেলতে আসা ভানুয়াতু
X
Fresh