• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতে হতে চলা ফিফা অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ স্থগিত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ এপ্রিল ২০২০, ১১:৪৫
fifa women's world cup u17 india
ফাইল ছবি

করোনাভাইরাসের দাপটে ২০২২ ফিফা বিশ্বকাপ বাছাই পর্ব, ইউরো চ্যাম্পিয়নশিপ, কোপা আমেরিকার পর স্থগিত করা হলো ভারতে হতে চলা অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল বিশ্বকাপের আসর। শনিবার আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে। বিশ্বজুড়ে চলতে থাকা উদ্বেগজনক পরিস্থিতির জন্যই এই প্রতিযোগিতা স্থগিত করার চূড়ান্ত সিদ্ধান্ত এসেছে বলে জানিয়েছে ইএসপিএন।

চলতি বছরের ২ নভেম্বর মেয়েদের এই বিশ্ব আসরটি বসার কথা ছিল। সূচি অনুযায়ী টুর্নামেন্টের ফাইনাল ছিল ২১ নভেম্বর। স্থগিত টুর্নামেন্টের নতুন সূচির সময় পরে জানানো হবে বলা হয়েছে ফুটবলের সর্বোচ্চ সংস্থার পক্ষ থেকে।

প্রথমবারের মতো ফিফার নারীদের কোনো টুর্নামেন্টের আয়োজক হতে চলেছিল ভারত। দেশটির কলকাতা, গুয়াহাটি, ভুবনেশ্বর, আহমেদাবাদ ও নবী মুম্বাই মোট পাঁচ ভেন্যুতে আয়োজন বসার কথা ছিল।

২০১৭ সালে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ভারতের মাটিতে আয়োজন করা হয়। কলকাতার যুবভারতী স্টেডিয়ামে ফাইনালে স্পেনের বিপক্ষে ৫-২ ব্যবধানে চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড।

বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ১০ লাখ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা প্রায় ৬০ হাজার ছুঁই ছুঁই। ভারতেও বাড়ছে এর সংখ্যা। শনিবার ভারতে আক্রান্তের সংখ্যা ৩০০০ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা আশির বেশি। বিশ্বজুড়ে ভাইরাস সংক্রমণের এমন পরিস্থিতিতে স্থগিত করা হলো অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেতন ছাড়াই ছুটিতে গেলেন সাবিনারা, যা বলছে ফিফা
শীর্ষে আর্জেন্টিনা, দুঃসংবাদ পেলো বাংলাদেশ
তুরস্কে খেলোয়াড় ও সমর্থকদের মারামারি, ফিফার কড়া হুঁশিয়ারি
জামালের অভিযোগে আর্জেন্টিনার ক্লাবকে ফিফার নোটিশ
X
Fresh