logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ২১, আক্রান্ত ১৯৭৫ জন, আর সুস্থ হয়েছেন ৪৩৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

বিপদে বন্ধু হয়ে ক্রিকেটারদের পাশে বিসিবি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ মার্চ ২০২০, ২১:৫০
বিপদে বন্ধু হয়ে ক্রিকেটারদের পাশে বিসিবি
নাজমুল হাসান পাপন
করোনা ভাইরাস আতংকে এক প্রকার কারফিউর মধ্যেই আটকে আছে গোটা দুনিয়া। কর্মক্ষেত্রগুলো বন্ধ হয়ে গেছে, বেকার হয়ে গেছে কোটি মানুষ। তাই আপাতদৃষ্টিতে লক-ডাউন শব্দটা শুনতে স্বাভাবিক মনে হলেও কারও কারও জন্যে সেটা হয়ে দাঁড়িয়েছে বড্ড অমানবিক।

এর বাইরে নয় ক্রীড়াঙ্গণও। আধুনিক বিশ্বে খেলাধুলাই ক্রীড়াবিদদের প্রধান পেশা। তাই খেলাশূন্য পৃথিবীতে বেকার সময় কাটাচ্ছেন তারাও।

বাংলাদেশ ক্রিকেটেও পড়েছে করোনা হানা। তাই গত ১৫ মার্চ থেকে শুরু হওয়া বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ বন্ধ হয়ে গেছে প্রথম রাউন্ড শেষেই। অথচ এটাই ছিল চুক্তির বাইরে থাকার দেশীয় ক্রিকেটারদের রোজগারের অন্যতম মাধ্যম।

কয়েকজন ক্রিকেটার গণমাধ্যমকে জানিয়েছেন ভবিষ্যৎ নিয়ে তাদের শঙ্কার কথা। লিগ মাঠে না গড়ানো মানে তাদের জন্য বিশাল বড় ধাক্কা।

তবে এমন সংকটময় সময়ে ক্রিকেটারদের পাশে এসে দাঁড়িয়েছে দেশীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি জানিয়েছে, চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের ৩০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবে সংস্থাটি।

সহায়তা কারা পাবেন সেটিও পরিষ্কারভাবেই জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে।

‘অনির্দিষ্টকালের জন্য প্রিমিয়ার বন্ধ হয়ে যাওয়ায় যেসকল ক্রিকেটার বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ নন, তারা এই সময়টিতে আর্থিক সঙ্কটে পড়তে পারেন যেহেতু তারা প্রিমিয়ার লিগের ক্লাব থেকে আংশিক টাকা পেয়েছেন। এই সহযোগিতাটি শুধু তাদের জন্যই।'

এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ড আগেই জানিয়েছে, যদি প্রয়োজন হয় তবে, মিরপুরের হোম অব ক্রিকেটকে আপদকালীন সময়ে কোয়ারেন্টিন সেন্টারের জন্য ছেড়ে দিতেও প্রস্তুত তারা।

এমআর/

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৪৯৮৫৮০ ২৩০২০০৪ ৩৪৬৬৮৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়