logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ জানুয়ারি ২০২০, ১১:৩৫
আপডেট : ১২ জানুয়ারি ২০২০, ১২:৩৩

প্রতিপক্ষকে শত্রু মনে করি না: রামোস

Real Madrid-Atlético Madrid
ছবি- সংগৃহীত
বর্তমান চ্যাম্পিয়ন ভ্যালেন্সিয়াকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে রানার্স-আপ বার্সেলোনাকে বিদায় করে শিরোপার লড়াইয়ে জায়গা করে নিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। অথচ দুই দলের সুপার কাপে খেলার কথা ছিল না। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের করা নতুন নিয়মে লাভবান হয়েছে দেশটির রাজধানীর দুই দল। টুর্নামেন্টে অংশ নিয়েই ফাইনালে পৌঁছে যায়। সেই সুবাদে বছরের শুরুতেই মাদ্রিদ ডার্বির জমজমাট লড়াই দেখতে পাচ্ছে ফুটবল প্রেমীরা। 

বাংলাদেশ সময় রোববার রাত ১২ টায় সৌদি আরবের জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে মাদ্রিদের দল দুটি। 

অনেকেই রিয়াল-অ্যাথলেটিকোর লড়াইকে চির শত্রুর লড়াই হিসেবে আখ্যা দিলেও এমনটা মানতে নারাজ লস ব্লাঙ্কোস অধিনায়ক সার্জিও রামোস।

‘শত্রু শব্দটা উচ্চারণ করতেও খারাপ লাগে। আমি কখনও কোনও দলকে শত্রু হিসেবে দেখি না। সরাসরি প্রতিদ্বন্দ্বী হিসেবেই দেখি। অনেকেই এমন ভাবতেই পারেন। কারণ ভাবনার কোনও সীমা নেই।’

প্রথম সেমিফাইনালে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়ে ফাইনাল নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুমের প্রথম কাপ নিতে চায় জিনেদিন জিদানের দল। যদিও নগর প্রতিদ্বন্দ্বীদের সমীহ করছেন রামোস। অ্যাথলেটিকোর আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনের প্রশংসা করতে ভুলেননি স্প্যানিশ এই তারকা ডিফেন্ডার।  

‘তারা কঠিন প্রতিপক্ষ। দল হিসেবে তারা দুর্দান্ত। রয়েছে অসাধারণ একজন কোচও।’ 

প্রতিপক্ষ হিসেবে অ্যাথলেটিকোর সুনাম করলেও শিরোপা নিজেদের করতে চাওয়া ছাড়া কিছুই ভাবনায় নেই রিয়াল অধিনায়কের।  

‘তারা সবসময় শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যায়। আমরাও শিরোপা ঘরে তোলার জন্য আমৃত্যু লড়াই চালিয়ে যাবো।’

ওয়াই 

RTVPLUS