• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের ওপর চটলেন মিসবাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ ডিসেম্বর ২০১৯, ১৯:৩৮
বাংলাদেশের উপর চটলেন মিসবাহ
মিসবাহ উল হক

পাকিস্তান সিরিজ নিয়ে জল ঘোলা কম হচ্ছে না। শেষমেশ বিসিবি জানিয়েছে, টেস্ট সিরিজ বাদ দিয়ে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলতে। যদিও ভবিষ্যৎ সফরসূচি (এফটিপি) অনুযায়ী জানুয়ারির শেষে পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের।

পাকিস্তানে খেলার জন্য নিরাপত্তা বড় একটা ইস্যু। যদিও কিছুদিন আগে শ্রীলঙ্কার বিপক্ষে কোনো ঝামেলা ছাড়াই সিরিজ আয়োজন করেছে তারা। তবু দেশটা যেহেতু পাকিস্তান তাই নিরাপত্তা নিয়ে একটা শঙ্কা থেকেই যায়।

টি-টোয়েন্টি সিরিজি খেলতে চাইলেও পাকিস্তানে সফর করতে বাংলাদেশের কোনো ক্রিকেটারকে জোর করবে না বিসিবি। যেকেউ চাইলে সিরিজ থেকে তার নাম প্রত্যাহার করতে পারবে বলে জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশে টি-টোয়েন্টি সিরিজ খেলতে চাইলেও পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজকে ‘না’ বলায় বিসিবির উপর নিজের রাগ ঝেড়েছেন পাকিস্তানের প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ উল হক।

‘আমি তাদের রাজী না হওয়ার কারণ বুঝতে পারছি না। তারা টি-টোয়েন্টি খেলতে আসবে কিন্তু টেস্ট খেলতে আসবে না, এর কোনো যুক্তি নেই। পাকিস্তানের প্রতি এটা অবিচার। আমার কেবল মনে হচ্ছে তারা একটা খোঁড়া যুক্তি দাঁড় করিয়েছে। এটা যদি হয় তাহলে বড় অন্যায় হবে পাকিস্তানের প্রতি। যখন এখানে অন্য দলগুলো এসে সমস্যা ছাড়াই খেলে যাচ্ছে।’

অন্যদিকে বিসিবি বাংলাদেশ দলের লম্বা সময় পাকিস্তানে অবস্থানের বিপক্ষে। কারণ এর আগে কোনো দলই লম্বা সময় সেখানে অবস্থান করেনি। যদি বিসিবি তাদের অবস্থান থেকে না সরে তবে বাতিলও হয়ে যেতে পারে বাংলাদেশ-পাকিস্তান আসন্ন সিরিজ।

এমআর/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh